ভালুকায় ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের ফাঁসি চেয়ে মানববন্ধন এবং প্রতিবাদ সভা


জনি আহমেদঃঃ ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের কৈয়াদি সোনাউল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রীকে জোরপূর্বক পালা ক্রমে ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের ফাঁসি চেয়ে মানববন্ধন এবং প্রতিবাদ সভা করেছে উথুরা সচেতন ছাত্র সমাজ ও এলাকাবাসীরা ।

বৃহস্পতিবার দুপুর ১১টা ৩০ মিনিটে উথুরা বাজার পাঁচ রাস্তা মোড় উথুরা সচেতন ছাত্র সমাজ শিক্ষার্থীরা ও এলাকাবাসীসহ প্রায় শতশত সহপাঠি ও স্থানীয়রা এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় সমাবেত হয়। স্কুলছাত্রীকে ধর্ষণকারী ধর্ষক সাইফুল ও রমজান কে অবিলম্বে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করেন তারা। মানববন্ধন চলাকালে তারা বলেন, ঘটনার ২০ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত আসামি গ্রেফতার না হওয়াতে হতাশা ব্যাক্ত করেন তারা। অনতিবিলম্বে এই আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীও জানান।

মানববন্ধনে বক্তব্য দেন, মেহেদী হাসান বাপ্পী, জগলুল পাশা জনি, আরিফ হোসেন, মোঃ আতিকুল ইসলাম শিপন মল্লিক, শাহ আলম দুলাল ( সাবেক যুবলীগ সহ- সভাপতি) , ড. মোঃ শামছল হক চৌধুরী ( সভাপতি আওয়ামীলীগ) শ্রী রনি ঘোষ ( সভাপতি ছাত্রলীগ), মোস্তাফিজুর রহমান রাজিব মন্ডল ( সাধারণ সম্পাদক ছাত্রলীগ), রাজিব মল্লিক, রবিউল আলম খোকন ( সভাপতি সেচ্ছাসেবক লীগ) কলেজের শিক্ষক মোঃ মনিরুজ্জামান মনির, অন্যান্য শিক্ষক- শিক্ষার্থী ও এলাকাবাসী ।

উল্লেখ্য, গত ১৬ ই জুন ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়ন কৈয়াদি সোনা উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণী পড়ুয়া বিদ্যালয় থেকে বাড়ি ফেরার সময় সাইফুল ও রমজান বাগানে নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের পর ভিডিও করে সামাজিক যোগাযোগ এর মধ্যে ছেড়ে দিবে বলে ভয় দেখায়ে পরেরদিন আবারও ধর্ষণের চেষ্টা করে সাইফুল ও রমজান।রুমির বাবা কোনো উপায় উক্ত না দেখে ভালুকা উপজেলা মডেল থানায় একটি মামলা দায়ের করে ।