ভালুকায় কোকাকোলার গ্যাস লাইন স্থাপনে ঝুকিপূর্ন চলাচল, প্রতিকার চায় জনসাধারণ

ঢাকা ময়মনসিংহ মহাসড়ক

 স্টাফ রিপোর্ট, ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের ভালুকায় হবিরবাড়ী ইউনিয়নে কোকাকোলা কোম্পানি গ্যাস লাইন স্থাপনের নামে ৪ কিঃমিঃ রাস্তা  দীর্ঘ দিন যাবৎ খনন করে রেখেছে। ময়মনসিংহ হাইওয়েতে রাস্তা কেটে জনসাধারণসহ মহাসড়কে যানচলাচলে দুর্ভোগ সীমাহীন। প্রতিবাদ করলেও কোন তোয়াক্কাই করছেনা না কোকাকোলা কোম্পানির মালিকপক্ষ। বৃহত্তর ময়মনসিংহ বাসীর স্বপ্নের হাইওয়ে মহাসড়কটির পাশে দিয়ে খননের মাধ্যমে গ্যাস লাইন স্হাপন করছে, যার কারনে প্রায় ৪ কিলোমিটার রাস্তা ঝুকিপূর্ণ হয়ে গিয়েছে চলাচলের জন্য।

জনদুর্ভোগ সৃষ্টি করে গ্যাস লাইন স্থাপনে প্রথমে হবিরবাড়ীর চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু কাজ না করার জন্য বাধা দেয় এবং একটি ছেলেকে মারপিটও করে কিন্তু পর দিন থেকে কাজ পুনরায় চলছে! বিষয়টি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদের নজরে আসে তিনিও প্রতিবাদ করেছেন জনসাধারণের চলাচলে ব্যাঘাত ঘটিয়ে যাতে গ্যাস লাইন স্থাপনে না করে।খননের নামে দীর্ঘদিন ধরে  মহাসড়কে মাটি ফেলে রেখেছে জনগণের দূর্ভোগ না বাড়িয়ে তা দ্রুত সমাধানে কোম্পানির মালিকপক্ষকে অবহিত করেন। এতেও প্রতিকার হচ্ছেনা! সাধারন মানুষের দাবি একটি হাইওয়ে মহাসড়কে কোন নিয়মনীতি না মেনে দীর্ঘ দিন ধরে একটি বিদেশী কোম্পানি কিভাবে গ্যাস লাইন স্থাপনের নামে মহাসড়কের ৪ কিমি: রাস্তা খোদাই করে মাটি রাস্তায় ফেলে রেখেছে!

এমন গুরুত্বপূর্ণ হাইওয়েতে  কিভাবে জনদুর্ভোগ সৃষ্টি করে গ্যাস লাইন স্থাপনের নামে দীর্ঘদিন ধরে মাটি খোদাই করছে এবং জনপ্রতিনিধিদের কথাও শুনছেনা। সাধারন পথচারী সহ পরিবহন শ্রমিকদের দাবি দ্রুত সময়ে মধ্যে এর সমাধান ।এত বড় একটি কোম্পানির কাছে এমনটা আশা করা যায় না।জনগণের প্রশ্ন ও চাওয়া এর সঠিক জবাবদিহিতা ও  সীমাহীন দুর্ভোগের প্রতিকর দৃ্ষ্টি আকর্ষন করছি প্রসাশনের।