ভাবখালি ও দাপুনিয়া ভূমি অফিস পরিদর্শনে এইচ এম ইবনে মিজান 

ষ্টাফ রিপোর্টারঃ ভূমি সেবার মান বৃদ্ধির মাধ্যমে আধুনিকায়ন করে স্বচ্ছ ও দুর্ণীতি- অনিয়মমুক্ত ভূমি সেবাকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে উপজেলার ইউনিয়ন  ভূমি অফিসগুলোত পরিদর্শন করছেন ময়মনসিংহ সদর সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড এইচ এম ইবনে মিজান। সেই ধারাবাহিকতায় তিনি উপজেলার  ভাবখালি ইউনিয়ন ভূমি অফিস ও দাপুনিয়া ইউনিয়ন ভূমি অফিস আকস্মিকভাবে পরিদর্শনে গিয়ে ভূমি কার্যালয়ের সেবার মান যাচাই-বাছাই  করেন। অফিসে কোন দালাল উপস্থিত আছে কিনা যাচাই করেন এবং গেট বন্ধ করে সবার সমস্যা শোনার মাধ্যমে যাছাইবাছাই করেন। এসময় সেবা প্রত্যাশীদের বিভিন্ন সমস্যার কথা শোনে তাৎক্ষণিক সমাধানযোগ্য বিষয়গুলো সমাধান করেন।

নিজের কাজ ব্যতীত অন্যের কাজ নিয়ে ভূমি অফিস কিংবা ইউনিয়ন ভূমি অফিসে গমণ করা থেকে বিরত থাকার জন্য পরামর্শ দিয়েছেন  সহকারী কমিশনার (ভূমি) ইবনে মিজান। অন্যথায় যে কোন দিন আকস্মিক পরিদর্শনে এসে হাতেনাতে পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  নিয়মিত এই অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন এসিল্যান্ড এইচ এম ইবনে মিজান ।

সহকারী কমিশনার ভূমি ইবনে মিজান সেবা গ্রহীতাদের উদ্দেশ্যে বলেন-নিজের কাজ নিজে করুন, দালালদের থেকে দূরে থাকুন। ইউনিয়ন ভূমি অফিস কিংবা উপজেলা ভূমি অফিস কোথাও হয়রানির স্বীকার হলে কিংবা অতিরিক্ত টাকা দাবী করলে সাথে সাথে  এসিল্যান্ডকে জানানোর পরামর্শ জানিয়ে সম্ভব হলে টাকা নেওয়ার অডিও বা ভিডিও করে যথেষ্ট প্রমান রাখার আহবান জানিয়ে এসিল্যান্ড কে তার 01733373327- এই নাম্বারে জানানোর আহবান জানান। তিনি বলেন – যদি ব্যস্ততার কারণে ফোন রিসিভ করতে না পারি তাহলে বিস্তারিত লিখে এস এম এস দেওয়ার আহবান জানান। পরে তিনি প্রয়োজনে কল ব্যাক করে অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বস্ত করেন।