বিএনপির নতুন কর্মসূচি আজ

রুহুল কবির রিজভী

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: প্রশ্নবিদ্ধ্য ও জনগনে অধিকার বঞ্চিত ভোটের সংসদের’ প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি।

এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং  নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি বেলা ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে দলটি।

গত কাল (মঙ্গলবার) বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

সম্মেলনে রিজভী বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন আন্তর্জাতিক ভাবে স্বীকৃত তামাশা নির্বাচন। চরম মিথ্যাচার, অনুশোচনাহীনতা ও গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করে নির্লজ্জভাবে  ভোটের ফলাফল ঘোষণা করে।

তিনি বলেন, মহাভোট ডাকাতির মহাসমারোহ জনগণ  অবলোকন করেছে। ভুয়া ভোটের মিথ্যা জয়ের অহংকারে ধানের শীষের নেতাকর্মী, সমর্থকসহ গরিব মানুষের বাড়িঘর, দোকান, বাজার ভেঙে ফেলা হয়েছে এবং পুড়িয়ে দেয়া হয়েছে। তাদেরকে ঘরছাড়া করা হয়েছে। নির্বাচনের নামে এক অসুস্থ পরিবেশ ছড়িয়ে দেয়া হয়েছে রাষ্ট্র-সমাজের সর্বত্র।

তিনি বলেন, ধূর্তামি, শঠতা ও নির্মম দমন-পীড়নের মাধ্যমে অনেক আগে থেকেই নির্বাচনী মাঠ কব্জায় নিয়ে তারা একতরফা নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছিল। সারা দেশে তারা ভয়ভীতির শিহরণ সৃষ্টি করে। ভোটের মাঠ শূন্য করতে সরকারি প্রশাসন মহাতৎপরতায় লিপ্ত ছিল। মূলত রক্তাক্ত মূর্তি নিয়েই তারা ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণের ভোটাধিকার আত্মসাৎ করে। বুধবার সেই ভুয়া ভোটের সংসদ বসছে। এই সংসদ গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রেতাত্মা। এই সংসদ গণবিরোধী, এই সংসদ নিরস্ত্র ভোটারদের ওপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রদর্শনকারী গণশত্রুদের আড্ডাঘর। এই সংসদ ইতিহাসের ম্যান্ডেটবিহীন ক্ষমতালোভীদের সম্মিলন হিসেবে বিবেচিত হবে সর্বত্র।

তিনি বলেন, আগামীকাল ভুয়া ভোটের সংসদের প্রথম অধিবেশন শুরু হবে। এই কালিমালিপ্ত ভুয়া ভোটের সংসদের প্রতিবাদে আগামীকাল ৩০ জানুয়ারি বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিএনপির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে।