ফরিদপুরে চেক জালিয়াতির অভিযোগে বেলায়েতের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

নিজস্ব সংবাদদাতা: চেক জালিয়াতির অভিযোগে মোঃ মুজিবুর রহমান চৌধুরীর আইনজীবী বেলায়েত হোসেন (বিল্লাল)কে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। বেলায়েত হোসেন ফরিদপুরের ভাংগী এলাকার মরহুম সফিউদ্দিন ফকিরের ছেলে। তার মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে।

জানাগেছে, মেসার্স রহমান এন্ড ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী মুজিবুর রহমান চৌধুরীর আইনজীবী বেলায়েত হোসেন (বিল্লাল) কে ২০ লাখ টাকার চেক জালিয়াতির অভিযোগে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ কাইছারের মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে,  বেলায়েত হোসেন বিল্লাল এর সঙ্গে মুজিবর রহমান চৌধুরীর ব্যবসায়ীক সুসম্পর্ক ছিল। বেলায়েত হোসেন এর সহিত দীর্ঘদিনের পরিচয়ের সুবাদে মুজিবুর রহমান চৌধুরীর ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স রহমান এন্ড ব্রাদার্স নামীয় ব্যবসা প্রতিষ্ঠান হইতে নগদ ও বাকিতে পণ্য ক্রয় করেন। নিয়মিত ব্যবসায়ীক লেনদেন চলমান অবস্থায় মেসার্স রহমান এন্ড ব্রাদার্সের কাছ থেকে  ২০,০০,০০০/- ( বিশ লক্ষ) টাকার বাকিতে পণ্য বিক্রয় করেন বেলায়েত হোসেন ।

পরবর্তীতে বেলায়েত হোসেন মেসার্স রহমান এন্ড ব্রাদার্সকে  ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা (বকেয়া টাকা) পরিশোধের জন্য   জনতা ব্যাংক লিঃ ফরিদপুর এর ষ্টেশন রোড শাখায় তার নিজ নামীয় হিসাব নং- ১০৭১১ এর একটি চেক যাহার মূল্য ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা প্রদান করেন। যাহার নং- ৫৮০৮৩৫২, তারিখ-২৭/৮/২৩ইং। ২০,০০,০০০/- টাকার একটি চেক দিলেও অ্যাকাউন্টে প্রয়োজনীয় অর্থ না থাকায় সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ সেটি ফেরত দিয়েছে। বিষয়টি মেসার্স রহমান এন্ড ব্রাদার্স থেকে বেলায়েতকে জানানো হয়। এর পর থেকে বিভিন্ন অজুহাতে কালক্ষেপণ করতে থাকেন এবং এক পর্যায়ে উক্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন।

লিগ্যাল নোটিশে বেলায়েতকে ৩০ দিনের মধ্যে সব অর্থ পরিশোধের জন্য বলা হয়েছে। তা না করা হলে বেলায়েত হোসেন বিল্লাল এর বিরুদ্ধে মামলা করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বেলায়েত হোসেন বিল্লাল জানান, আমার চেক বইয়ের ৩ টি পাতা ১০ বছর পূর্বে হারিয়ে যায়। থানায় আমি জিডিও করেছি। এছাড়াও আমার নামে ৪০ লক্ষ্য টাকার আরেকটি চেক প্রতারণার মামলা হয়েছে। জিডির কপি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার এডভোকেট এর সাথে কথা বলে নিতে হবে।