পৈতৃক সম্পত্তি দখলের অভিযোগে চাচা বিরুদ্ধে আদালতে ন্যানসি

আইন আদালত:সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি পৈতৃক সম্পত্তি দখলের অভিযোগ এনে  মামলা করেছেন চাচা সৈয়দ কামরুল হাসান গং-এর বিরুদ্ধে  । গত (১৭ই জুন)  বড় ভাই জাকারিয়া নোমান নড়াইল জেলা আদালতে ন্যানসির হয়ে কামরুল হাসানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

 গণমাধ্যমকে ন্যানসি বলেন, ‘পারিবারিকভাবে বিষয়টির কোন সূরাহা হয়নি তাই বাধ্য হয়েই আমরা মামলা করেছি। (১২ জুলাই মামলার প্রথম শুনানি হয়েছে কিন্তু লকডাউনের কারণে আমি যেতে পারনি। ’

ন্যানসি আরও জানান, মামলা হবার পরও চাচা অবৈধভাবে  আদালতকে অবমাননা করে তার পৈতৃক সম্পত্তিতে ভবন নির্মাণের কাজ চালু রেখেছেন। আইন ও আদালতের প্রতি আস্থা রয়েছে এবং ন্যায় বিচার পাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন ন্যানসি।

সূত্রে জানা যায়, নড়াইল জেলার বড়দিয়া উপজেলার চোরখালি মৌজায় ন্যানসির বাবা প্রয়াত নাইমুল হকের (১৬ শতক) পৈতৃক জমি আছে এবং তার বাবা নাইমুল হক ও মা মায়াতুন নাহারের ক্রয়কৃত আরও ( ৮ শতক) জমি আছে। ওয়ারিশ সূত্রে যার মালিকানা ন্যানসি ও তার দুই ভাই জাকারিয়া নোমান, শাহরিয়া আমান সানি ও অন্য ওয়ারিশগণ। কিন্তু  চাচা সৈয়দ কামরুল হাসান গং দীর্ঘদিন ধরে এই জমি ভোগদখল করে খাচ্ছেন। বারবার বলার পরেও পৈতৃক সম্পত্তি দখল মুক্ত না করতে পেরে স্থানীয় থানায় বিষয়টি জানান ন্যানসি। থানার পরামর্শে আদালতে গিয়ে এই মামলা করেছে তিনি।