নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিক কলি হাসানের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে দুর্গাপুরে প্রতিবাদ সভা,মানববন্ধন ও ইউএনওর মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ বুধবার দুপুরে প্রেসক্লাব মোড় এলাকায় দুর্গাপুর সাংবাদিক সমিতির আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন দুর্গাপুর সাংবাদিক সমিতির সভাপতি কবি সজীম শাইন,সহ সভাপতি মামুন রণবীর, নুরুল হুদা উজ্জ্বল,যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম,দপ্তর সম্পাদক নূর আলম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক এনামুল,কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হৃদয় হাসান চোধুরী প্রমুখ। বক্তারা কলি হাসানের উপর হামলার তীব্র নিন্দা জ্ঞাপন ও ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দেন সাংবাদিকরা। দুর্গাপুর সাংবাদিক সমিতির এই আয়োজনে  সার্বিক সহযোগিতায় ছিল দুর্গাপুর নাগরিক সমাজ,মুক্তি চেতনায় ৭১ ও কালের কন্ঠ শুভসংঘ দুর্গাপুর উপজেলা শাখা।

উল্লেখ্য, গত ৯ জুন দিবাগত রাত সাড়ে ১১টার দিকে দুর্গাপুর পৌরসভার বাগিচাপাড়ার টিচার্স লেন এলাকায় পরিকল্পিতভাবে কলি হাসানের পথরোধ করে হামলা চালানো হয়। এসময় দুর্বৃত্তরা কলি হাসানের ডান হাত ভেঙে ফেলে ও ডান পায়ে উপর্যুপরি আঘাত করে মারাত্মক জখম করে৷  পরে ওই ঘটনায় ১৬ জুন ভুক্তভোগীর স্ত্রী সাজেদা আক্তার সাজু বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ইতিমধ্যে এ মামলার প্রধান আসামী আব্দুল হান্নান (৩৮) কে থানা পুলিশ গ্রেপ্তার করে। পরে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় ।