তারাকান্দায় নির্বাচন সুষ্ঠু করতে আমরা বদ্ধ পরিকর : ইউএনও

ষ্টাফ রিপোর্টার: বর্তমান সরকারের অঙ্গীকার অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন। বর্তমান সরকারের অঙ্গীকার  অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে উপজেলা প্রশাসন, তারাকান্দা  সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। নিরপেক্ষ নির্বাচন করতে সবধরনের প্রস্তুতি ইতিমধ্যে গ্রহন করা হয়েছে । ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেজন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজাবে রহমত  বলেছেন, বর্তমান সরকারের অঙ্গীকার  অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট  ও জেলা প্রশাসক স্যারের নেতৃত্বে ও নির্দেশনা মোতাবেক আগামী ১২ই জুন আসন্ন তারাকান্দা উপজেলা পরিষদের নির্বাচন  অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করতে আমরা বদ্ধ পরিকর। নির্বাচন চলাকালে আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ বাহিনীর পাশাপাশি বিজিবি, র‌্যাব দায়িত্ব পালন করবেন। এছাড়াও, বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও  বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।

এরই মাঝে তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রার্থীর সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতায় ১৫ জন আহত হয়েছেন। এই বিষয়ে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল এর অভিযোগের বিষয়ে তিনি জানান- ইতিমধ্যে মামলা হয়েছে। প্রকৃত আসামীদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। নির্বাচনের আগে যেন এই ধরণের ঘটনা যেন আর ঘটতে না পারে সে লক্ষে নির্বাচনী এলাকায় নিয়মিত টহল চলছে এবং ৩ জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরন বিধি প্রতি পালনে কাজ করে যাচ্ছে  বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত।

প্রসঙ্গত তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সহ মোট ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।চেয়ারম্যান পদে ৪জন হলেন-এডভোকেট ফজলুর হক (নৌকা), নূরুজ্জামান সরকার বকুল (ঘোড়া),মাসুদ তালুকদার (লাঙ্গল),মাওলানা রফিকুল ইসলাম (হাতপাখা),ভাইস চেয়ারম্যান পদে ৩জন হলেন- নজরুল ইসলাম নয়ন (তালা),আবু হুরায়রা তালুকদার (চশমা),শামীম চৌধুরী (টিউবওয়েল), মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন  হলেন-সালমা আক্তার কাকন (পদ্মফুল), হাসনা আক্তার বেবি (কলসি)

আগামী ১২ জুন তারাকান্দা উপজেলা পরিষদের  নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসব, উদ্দীপনা লক্ষ করা গেছে।