নজরুল বিশ্ববিদ্যালয়ে সমাপ্ত হল মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তীর মাসব্যাপীচলা অনুষ্ঠান

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃঃ সমাপ্ত হল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষ ও বাংলাদেশর সুবর্ণজয়ন্তীর মাসব্যাপীচলা অনুষ্ঠানমালার । মাসব্যাপী এই অনুষ্ঠানমালা ছিল প্রাণবন্ত ও উৎসবমুখর পরিবেশ যা উৎসর্গ করা হয়েছে জাতির জনক ও মুক্তিযুদ্ধে শহীদ লাখো মানুষকে।

বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে শুক্রবার সমাপনি অনুষ্ঠান শুরু হয় বিকেল তিনটায় ।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বাঢক প্রফেসর ড. আহমেদুল বারী, সদস্য-সচিব তপন কুমার সরকার,প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধানসহ অনেকেই। ‘স্বাধীনতার পঞ্চাশে সাহিত্যের পঞ্চস্বর’ শীর্ষক অনুষ্ঠানে আবৃত্তি, আলোচনা ও স্বরচিত কবিতা পাঠ করা হয়। কবিতা নিয়ে আলোচনায় অতিথি কবি হিসেবে অংশগ্রহন করেন কবি সেলিম মাহমুদ, কবি আবু সাঈদ কামাল, কবি মুইন হুদা। বিশ্ববিদ্যালয় থেকে অংশ গ্রহণ করেন প্রফেসর ড. আহমেদুল বারী, প্রফেসর ড. মাহবুব হোসেন, দ্রাবিড় সৈকত, তুহিনুর রহমান (তুহিন অবন্ত), আসিফ ইকবাল আরিফ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাহিদুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের পরিবেশনায় শুরু হয় সংগীতানুুষ্ঠান। চলে নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক পরিবেশনা। রাত আটটায় শূণ্যাণ রেপার্টরি থিয়েটারের পরিবেশনায় অনুষ্ঠিত হয় নাটক ‘লাল জমিন’। এছাড়া নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় পালা: খোকা মুজিব বঙ্গবন্ধু। বিভাগীয় প্রধান আল জাবিরের নির্দেশনায় বিভাগের শিক্ষার্থীরা পালায় অংশ নেন।