ত্রিশাল পৌরসভা নির্বাচন আজ

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচন আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি ২০২১) সকাল ৮ টা থেকে শুরু হবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত । ভোটের মাঠে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপিসহ চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নবী নেওয়াজ সরকার, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌরসভার দুইবারের নির্বাচিত মেয়র এবিএম আনিছুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হয়ে জগ প্রতীক নিয়ে লড়ছেন, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত হোসেন শামীম মন্ডল এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবুল হাসান হাতপাখা প্রতীকের প্রার্থী ।

 

এছাড়া কাউন্সিলর পদে ৩৬ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ময়মনসিংহ জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও ত্রিশাল পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার সফিকুল ইসলাম বলেন, ত্রিশালে আজ রোববার ব্যালটের মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ চারজন, কাউন্সিলর পদে ৩৬ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৪টি কেন্দ্রের ৭৮টি কক্ষে ভোটগ্রহণ হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৮২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ২৩০ জন ও নারী ১৩ হাজার পাঁচশত ৯২ জন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে।