ত্রিশাল টু পোড়াবাড়ী সড়ক-এর পৌরসভার অংশের বেহাল দশা

মোঃআসাদুল ইসলাম মিন্টু ঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ত্রিশাল টু পোড়াবাড়ী সড়কের পৌরসভার ০৩ ও ০৫নং ওয়ার্ড অংশের রাস্তার বেহাল অবস্থা।যার ফলে প্রায় প্রতিদিনই ঘটছে দূর্ঘটনা। যা মানুষের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে।এছাড়াও একটু বৃষ্টি হলেও মানুষের চলাচল করতে অসুবিধা । বিশেষ করে হেঁটে চলাচল করার মতোও একটু জায়গা বাদ নেই। গর্ত হওয়ার কারণে এ নিয়ে বিপাকে পড়ছে হাজারও মানুষ ।

ত্রিশাল থেকে পোড়াবাড়ী রাস্তার দৈর্ঘ্য ০৭কিঃমি তার মধ্যে পৌরসভার অংশটুকুর বিভিন্ন  জায়গায় ভেঙ্গে গর্তের সৃষ্টি  হয়েছে । আর এই গর্তের ফলে এই রাস্তা দিয়ে গাড়ি চলাচল ঝুকিপূর্ণ ও খুবই কষ্ট কর । তবে পোড়াবাড়ীর এ রাস্তা মাঝে অগনিত ছোট বড় খানাখন্দরের মধ্য দিয়ে প্রতিদিন হাজারো মানুষের জীবন জীবিকার প্রয়োজনে যাত্রী ও পণ্যবাহী পরিবহনের পাশাপাশি মাছ, শাক-সবজি সহ আমদানি রপ্তানির গুরুত্বপূর্ণ হাজারও মানুষ চলাচল করে তাদের নিত্য প্রয়োজনে । এছাড়াও রাস্তা দিয়ে বিভিন্ন ধরনের গাড়ি চলাচল করে থাকে তবে গাড়িগুলো রাস্তার এই গতের্র মধ্যে দিয়ে যাওয়ার সময় নানা অপ্রিতিকর ঘটনার সৃষ্টি হচ্ছে   । এতে গাড়িতে থাকা জিনিসপত্র সহ গাড়ি গুলো  ব্যাপক ক্ষতির সমূখীন হচ্ছে। অপ্রত্যাশিত বড় কোন দূর্ঘটনার ভয় তাড়াকরে ফিরছে রাস্তার আশেপাশে বসবাসকারীদের।

ত্রিশাল পৌরসভার ৩নং ও ৫নং ওয়ার্ড এর মধ্যবর্তী রাস্তা চড়ইতলা জামে মসজিদের সামনে রয়েছে গর্ত যা অনেক দিন ধরে বিদ্ধমান যার পরিবর্তন বা  মেরামত করার প্রস্তুতি নেই ।

প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও ত্রিশাল পৌরসভাসহ ত্রিশাল উপজেলার উন্নয়নের রুপকার,তিন তিনবার নির্বাচিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান (আনিছ) ও স্থানীয় কাউন্সিলরদের কাছে দাবি জানিয়ে এলাকাবাসী।

তাদের দাবি -আমরা এই রাস্তাটি সংস্কারের জন্য তাদের কাছে জোড় দাবি জানাচ্ছি।আমরা এই রাস্তাটির দ্রুত সমাধান চাই।