ত্রিশালে  স্বাধীনতা দিবস উদযাপন ও উন্নয়ন মেলা, সফল উপজেলা প্রশাসন

ফকরুদ্দীন আহমেদঃ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মহান স্বাধীনতার জাতীয় দিবসে সুবর্ণ জয়ন্তী উদযাপন ও বর্তমান  সরকারের এগিয়ে নেওয়া বাংলাদেশ সরকারের সব ক’টি দপ্তরের সফলতা নিয়ে প্রতিবারের ন্যায় এবারো ত্রিশাল উপজেলা প্রশাসন উন্নয়ন মেলার আয়োজন করে সফলতা দেখিয়েছেন।

২৬ মার্চ যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবসটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে  ভোর থেকেই দিনব্যাপী অনুষ্ঠান পালন করা হয়।

 করোনার দ্বিতীয় ঢেউ  স্বাস্থ্য মন্ত্রণালয় যখন শোনাচ্ছেন সবুজ সংকেত ঠিক এই সময় ত্রিশাল উপজেলার দক্ষ, যোগ্য ও দেশ প্রমিক নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান সামাজিক দুরত্ব বঝাই  রেখে  সরকারি নজরুল একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে  অন্যান্য বছরের চেয়েও আরো ভালো একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল।

অনুষ্ঠানে  জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, আলোচনা সভা  ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দিবসটি পরিপূর্ণতা এনে দিয়েছে। স্বাধীনতা দিবসের  আলোচনাসভায় জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলার বীরমুক্তিযোদ্ধা সদস্যরা   ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত থেকেছেন।

ঐ দিকে উপজেলা পরিষদ সামনে আয়োজন করা হয় উন্নয়ন মেলা। উপজেলা নির্বাহী অফিসারের সু-পরিকল্পনায় সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন ও সেবা বিষয় জনসচেতনতায় বিষয়ে বসানো স্ব-স্ব দপ্তরের স্টল। তিনদিনব্যাপী স্টল গুলোতে হাজার হাজার মানুষের উপস্থিতি এক সাথে দুটি অনুষ্ঠানের  ব্যাপক  সফলতায় নন্দিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান। এটা উপজেলা প্রশাসনের অন্যএক সাফল্য।