ত্রিশালে র‍্যাব-১৪এর অভিযানে অপহরকারী সহ ২ ভিকটিম উদ্ধার

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: ময়মনসিংহের ত্রিশালে অভিযান চালিয়ে অপহরকারী দলের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪ । এ সময় এক নারীসহ ২ জন ভিকটিমকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ব্যক্তিরা হলেন, চুয়াডাংগার দামুরহুদা উপজেলার উজিরপুর গ্রামের ফজলুর রহমানেরর ছেলে মোঃ রাকিবুল ইসলাম (রাকিব) (২৬) ও টাংগাইলের ঘাটাইল উপজেলার চাইরাবাদ গ্রামের আক্কাছ আলীর মেয়ে মোছাঃ মিনা খাতুন(৩০)।  দুজনেই ভালুকা উপজেলার হাবির বাড়ি ইউনিয়নের জামিরদীয়া মাস্টার বাড়ী এলাকায় একটি গার্মেন্টসে  কাজ করেন বলে জানা গেছে।

এরআগে বুধবার (২ জানুয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার বাসষ্ট্যান্ড সংলগ্ন সড়ক ও জনপদ বিভাগের পরিত্যক্ত একটি  ঘরের ভিতর থেকে তাদের উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪ এর কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে র‍্যাব-১৪ সিপিএসসি ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী সাদি এ বিষয়ে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত মঙ্গলবার (১ জানুয়ারী) রাত ৭ টার দিকে ত্রিশাল উপজেলার বাসষ্টান্ড এলাকা থেকে এক নারীসহ দুইজন ভিকটিম অপহৃত হয়। র‌্যাব-১৪, সিপিএসসি র‍্যাবের একটি আভিযানিক দল অপহরণ সর্ম্পকিত একটি অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,অপহরণকারীরা ময়মনসিংহ জেলার ত্রিশাল থানাধীন বাসষ্ট্যান্ড সংলগ্ন সড়ক ও জনপদ বিভাগের পরিত্যক্ত টিনসেড ঘরের ভিতরে ভিকটিমকে জিম্মি করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে এবং মুক্তিপণ আদায়ের জন্য মারধর করিতেছে।

তিনি আরও জানান, পরে রাতেই র‌্যাব-১৪, সিপিএসসি ক্যাম্পের কোম্পানী কমান্ডারের নেতৃত্বে র‌্যাব অভিযান চালিয়ে ভিকটিম মোঃ রাকিবুল ইসলাম (রাকিব) ও মোছাঃ মিনা খাতুকে উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে অপহরণ চক্রের মূলহোতাসহ ৮ জন সদস্যকে আটক করা হয়।আটককৃতরা হলেন, মোঃ শহিদুল আলম (৩০), মোঃ মোজাম্মেল হক (২৫), মোঃ বাবু (২৩), মোঃ শুভ মিয়া (৪০), মোঃ খলিল (২৬), মোঃ নুর মোহাম্মদ (২০), মোঃ মিজানুর রহমান(২৫), মোঃ রুবেল মিয়া (২৭)।

অপহরণ দলের সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণ চক্রের সাথে পেশাগত ভাবে জড়িত বলে শিকার করেছে । এ ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ত্রিশাল থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও র‍্যাবের এই কর্মকর্তা জানিয়েছেন।