ত্রিশালে মহিষ খামারিদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

সারোয়ার জাহান জুয়েল:: ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রাণীসম্পদ কার্যালয় উপজেলার বিভিন্ন মহিষ খামারিদের জন্য এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। ৭ জানুয়ারী সকালে উপজেলা প্রাণীসম্পদ প্রশিক্ষণ হলরুমে প্রশিক্ষণটির উদ্বোধন করা হয়। পরে খামারিদের নিয়ে মহিষ পালন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ আব্দুল কাদেরের সভাপতিত্বে উপজেলা প্রাণীসম্পদ ভেট্যারিনারী সার্জন ডাঃ রাশেদুজ্জামানের সঞ্চালনায়-প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ বিভাগীয় প্রাণীসম্পদ উপ-পরিচালক ড.আব্দুল রেজ্জাক।

স্বাগত বক্তা ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. হারুন-অর-রশিদ, সম্মানিত অতিথি ছিলেন,ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.ওমর ফারুক। এছাড়াও উপস্থিত ছিলেন প্রজেক্ট-কো অর্ডিনেটর এবং মনিটরিং অফিসার ডাঃ মোঃ মুহসীন তরফদার রাজু, অতিরিক্ত জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ তানভীন সুলতানা।

উল্লেখ্য-মহিষ উন্নয়ন প্রকল্প দ্বিতীয় পর্যায় প্রকল্প পরিচালক ডাঃ মোঃ রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে সারা বাংলাদেশে প্রতি উপজেলায় ৩০জন করে দুই শত উপজেলায় একযোগে ছয় হাজার মহিষ পালনকারী কৃষককে মহিষ পালন উন্নয়নে প্রশিক্ষণ চালু করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ত্রিশাল উপজেলায় ৩০ জন মহিষ পালন কারী খামারি কৃষককে মহিষ পালন উন্নয়নের প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।