ত্রিশালে বিদ্যুৎ বিভ্রাট চরমে জাককানইবি শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ

জাককানইবি প্রতিনিধিঃজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ বিভ্রাটে চরম ভোগান্তির শিকার হচ্ছেন শিক্ষার্থীরা।

বিদ্যুতের লুকোচুরিতে প্রচণ্ড গরমে শিক্ষার্থীদের লেখাপড়ার যেমন সমস্যা হচ্ছে তেমনি বিদ্যুতের হঠাৎ যাওয়া আসায় শিক্ষার্থীদের ল্যাপটপ, ডেক্সটপসহ মূল্যবান ইলেকট্রনিক্স সামগ্রী নষ্ট হচ্ছে। এদিকে বিদ্যুতের আসা যাওয়ায় ক্যাম্পাস এবং মেইন গেটের ফটোস্ট্যাটের দোকানগুলো বন্ধ থাকায় একদিকে যেমন শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে অন্যদিকে দোকান মালিকেরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানা গেছে।

প্রচণ্ড তাপদাহ ও ভ্যাপসা গরমে হাসফাঁস অবস্থা শিক্ষার্থীদের। গরম থেকে বাঁচতে বৈদ্যুতিক পাখাই একমাত্র ভরসা। কিন্তু বিদ্যুৎ-জেনারেটরের লুকোচুরিতে প্রচণ্ড গরমে নাকাল হচ্ছে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে মেসে বসবাসকারী শিক্ষার্থীরা। সকাল-বিকেল, সন্ধ্যা এমনকি মধ্য রাতেও চলে বিদ্যুতের এ লুকোচুরি খেলা। এই অসহ্য গরমে বিদ্যুৎ বিভ্রাটের ফলে শিক্ষার্থীরা পান করার জন্য সুপেয় পানি পাচ্ছে না এবং গোসলের জন্যও থাকছে না পর্যাপ্ত পরিমাণ পানি।

ক্ষোভ প্রকাশ করে তাহিয়া রহমান বলেন, সেমিস্টার ফাইনাল চলেছে এমন সময় বিদ্যুতের বারবার যাওয়া আসার কারণে পড়াশুনা ঠিকভাবে করা সম্ভব হচ্ছে না। বিদ্যুতের কারণে সৃষ্ট  সুপেয় পানির সংকটের কারণে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের এ সমস্যা  সমাধানে যথাযথ  কর্তৃপক্ষের  দৃষ্টি  আকর্ষণ  করছি।

নিলয় মাহমুদ রুবেল বলেন, এখানে উন্নয়নের অগ্রযাত্রায় সবচেয়ে বড় অন্তরায় ত্রিশালের বিদ্যুৎ। এখানে বিদ্যুৎ যায় না, মাঝে মাঝে আসে!