ত্রিশালে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আহত ১৫

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: ময়মনসিংহের ত্রিশালে কালিরবাজার ফাতেমানগর ষ্টেশন এলাকায় বৃহস্পতিবার রাত ৮টার দিকে কমিউটার এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। এসময় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

জানা যায়, বিকাল পৌনে ৪টার দিকে ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসে কমিউটার এক্সপ্রেসের একটি ট্রেন। রাত পৌনে ৮টার দিকে এটি যাত্রী উঠানো নামানোর জন্য ত্রিশালের ফাতেমানগর ষ্টেশনে থামে।

৫ মিনিট যাত্রা বিরতির পর ট্রেনটি ছাড়ার পর মাত্র ১শ গজ দূরে গিয়েই দুটি বগি লাইনচ্যুত হয়। শোভন শ্রেণির ঞ বগিটি লাইনচ্যুত হয়ে অন্তত ১৫ যাত্রী আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালে প্রেরণ করেন। পরে ট্রেনের বগি উদ্ধার কাজে অংশ নেয় ময়মনসিংহ ও ত্রিশাল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। বৃহস্পতিবার মধ্যরাতে এ রিপোট লেখা পর্যন্ত ঢাকা থেকে ময়মনসিংহ অঞ্চলের সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ফাতেমানগর ষ্টেশনটি ত্রিশাল থানা সদর থেকে ১২ কিলোমিটার দূরে হওয়ায় ট্রেনের শত শত যাত্রীরা গন্তব্যে পৌছার যানবাহন সঙ্কটে পড়েন। ফলে চরম দুর্ভোগে পড়েন তারা। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উদ্দেশ্যে অনেকেই পায়ে হেটেই রওনা হন।

কমিউটার ট্রেনের পরিচালক মাসুদ মিয়া জানান, দুর্ঘটনার কারণ এখনো শনাক্ত করা যায়নি। ত্রিশাল ফায়ার সার্ভিসের কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ট্রেনের বগি উদ্ধার কাজে ময়মনসিংহ ও ত্রিশাল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে।