ত্রিশালে চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডল

ত্রিশালের বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডল
ত্রিশালের বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডল

শামিম ইশতিয়াকঃ স্বাধীন’ বাংলাদেশ’ বিনির্মানে’ যারা’ রণাঙ্গনে’ ছিলেন’ সাহস’, শক্তি’, দেশ’প্রেম নিয়ে’ সেই’ দেশ’ জাতী’র রত্ন’  মুক্তিযোদ্ধাদে’র তালিকা’য় থাকা’ ময়মনসিংহে’র ত্রিশাল’ উপজেলা’র সন্তান’ আঃ আজিজ’ মন্ডল’ আর’ নেই । ০৭জানুয়ারি ২০২১ রাত আনুমানি’ক ১ঘটিকা’য় তিনি ময়মনসিংহ’ মেডিকে’ল হাসপাতা’লে চিকিৎসাধীন’ অবস্থা’য় ইন্তেকাল’ করেন।

বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ’ মন্ডল’ ত্রিশাল’ উপজেলা’র হরিরামপুর’ ইউনিয়নে’র চাউলাদি’ গ্রামে’র বাসিন্দা। ১৯৭১ সালে’র মহান’ মুক্তিযুদ্ধে’ তিনি স্বশরীরে অংশগ্রহণ’ করে দেশে’র স্বাধীনতা’র জন্য রেখেছিলেন অবদান, ময়মনসিংহে’র বিভিন্ন স্থানে পাক হানাদা’র বাহিনী’র সাথে সম্মুখ যুদ্ধে  অংশগ্রহণ করে ছিলেন।

পারিবারিক’ সূত্রে’ জানা’ যায়, মুক্তিযুদ্ধ’ চলাকালীন’ একবার’ আহত’ হন এবং চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে আবারো’ হাতে’ তুলে’ নেন অস্ত্র , রক্তক্ষয়ী ০৯ মাস’ যুদ্ধে’র পর’ অংশগ্রহণ’ করেন’ বিজয়’ মিছিলে।

বীর’ মুক্তিযোদ্ধা’ আঃ আজিজ’ মন্ডলে’র নাতী’ ত্রিশাল’ হেল্পলাইনে’র সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদে’র থেকে জানা যায় মৃত্যুর আগে’র দিন পর্যন্ত তিনি ভাবতেন দেশ নিয়ে, জাতী’র জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর’ রহমানে’র আদর্শে’ তার’ কন্যা’ মাননীয়’ প্রধানমন্ত্রী’  শেখ’ হাসিনা’র হাতে দেশ’ পরিচালনা’র ভার’ থাকায়’ তিনি’ বলতেন’ আমরা’ স্বাধীনতা’ অর্জন করে’ রক্ষা’ করতে’ও পেরেছি।  এছাড়া’ও তিনি মুক্তিযোদ্ধা’ ভাতা’ সহ পেতেন’ রাষ্ট্রীয়’ সকল’ সুবিধা।

আজ’ ত্রিশাল’ উপজেলা’র হরিরামপুর’ ইউনিয়নে’র চাউলাদি’ গ্রামে’ বীর’ মুক্তিযোদ্ধা আঃ আজিজকে’ রাষ্ট্রীয়’ শ্রদ্ধায়’ দাফন’ করা’ হয়।