ত্রিশালে ঘন কুয়াশায় ৫ গাড়ীর সংঘর্ষ, নিহত ১,আহত ৫

এস.এম জামাল উদ্দিন শামীম ঃময়মনসিংহের ত্রিশালের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন কুয়াশায় পাঁচ বাস-ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বাসের ০১ হেলপার নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ০৫ জন।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার কাজির শিমলা উচ্চবিদ্যালয়ের সামনে মহাসড়কে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে।নিহতের নাম বাবুল হোসেন (৪০)। তার বাড়ি শেরপুর জেলায়। তিনি শেরপুর চেম্বার অব কমার্স পরিবহনের হেলপার ছিলেন। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মুনিম সারোয়ার ত্রিশাল প্রতিদিনকে জানান, শেরপুর থেকে ছেড়ে আসা চেম্বার অব কমার্স পরিবহনের একটি বাস কাজির শিমলা উচ্চবিদ্যালয়ের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কুয়াশার মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে বালুবোঝাই একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয়। ঘন ঘুয়াশায় দেখতে না পেয়ে ওই বাসের পেছনে গৌরীপুর থেকে ছেড়ে আসা আরিশা পরিবহনের আরেকটি বাস ধাক্কা দেয়, তার পেছনে একটি ট্রাক এবং তার পেছনে নেত্রকোনা থেকে ছেড়ে আসা নেত্র পরিবহনের আরও একটি বাস ধাক্কা দেয়। এতে শেরপুর থেকে ছেড়ে আসা বাসটির হেলপার আবুল হোসেনসহ ছয় যাত্রী গুরতর আহত হন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আবুল হোসেন মারা যান।

এ দুর্ঘটনার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের একপাশে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান।