ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

মোঃ আসাদুল ইসলাম মিন্টু, ত্রিশাল প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে।

২৭ জানুয়ারি (শুক্রবার) বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের বড়মা কাকচর ঈদগাহ মাঠে লাল দল ও সবুজ দলের মাঝে হা-ডু-ডু খেলাটি হয়। কাকচর যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এই গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন কাকচর যুব সংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম মাস্টার। উক্ত খেলার উদ্ভোধন করেন, ৫নং রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আপেল মাহমুদ।

প্রধান অতিথি হিসেবে মোঃ মাহবুবুর রহমান বলেন, ‘গ্রাম-বাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। হা-ডু-ডু বা কাবাডি গ্রাম-বাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে এ খেলা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রাম-বাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে কাকচর এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই’।

তিনি আরো বলেন, মাদকদ্রব্যের ছোঁবল থেকে এলাকার যুবকদের ফেরাতে খেলাধুলার কোন বিকল্প নেই, খেলাধুলা চলমান থাকলে যুবসমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না।

এছাড়াও উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, ৪নং কানিহারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শহীদ উল্লাহ মন্ডল, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মেহেদী জামান লিজন প্রমূখ।