ত্রিশালে ক্লাবের জমি মসজিদে দান করে নজির স্থাপন

ত্রিশাল উপজেলার গুজিয়াম গ্রামে "সরধনবাড়ি ফ্রেন্ডস ক্লাব"

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ  ত্রিশাল উপজেলার গুজিয়াম গ্রামে “সরধনবাড়ি ফ্রেন্ডস ক্লাব” নামে ক্লাবটি প্রতিষ্ঠিত হয় ২০০৭ইং সালে ।  ক্লাবটি প্রতিষ্ঠিত হবার পর  নানান রকম সামাজিক উন্নয়ন মূলক কর্মকাণ্ড,শিক্ষামূলক,খেলাধুলা,ধর্মীয় ও সেবামূলক কাজের সাথে জড়িত হয়ে সমাজের অন্ধকার পরিস্কার করে আলো ফুটিয়ে ছিল।  প্রতিষ্ঠিত হবার তিন বছর পর ২০১০ইং সালে সুপরিকল্পিত ভাবে ক্লাবটির ভবন ৩য় তলার ফাউন্ডেশন এর মাধ্যমে নির্মাণ করা হয়। যার নিচতলায় থাকবে ক্লাব,২য় তলায় থাকবে পাঠাগার ও ৩য় তলায় থাকবে সিনিয়র সদস্যদের জন্য।

ক্লাবটির এই সুদীর্ঘ চলার পথে সকল সদস্য এবং এলাকার মুরব্বিদের অনেক সহযোগিতা পেয়েছিল যার কারণে আজ  ক্লাবটি ত্রিশাল উপজেলার মধ্যে অনেক ঐতিহ্যবাহি ও সুনামধন্যতার পরিচয় বয়ে এনেছিল। সংগঠনটি বর্তমানে যে জায়গায় বা এলাকায় প্রতিষ্ঠিত কালের আবর্তে  ঘনবসতি এলাকায় রুপ নিয়েছে।সব কিছুর পূর্ণতা থাকলেও মসজিদে মুসল্লিদের স্থানসংকোলন না হওয়ায় নতুন করে মসজিদ নির্মান করা একান্ত জরুরি হয়ে পড়েছে। ক্লাব সংলগ্ন জায়গায় মসজিদের জন্য অনেকে জমি দান করেছে কিন্তু সে জায়গাটি যথেষ্ট নয় তাই  ক্লাবটি ভেঙে মসজিদ নির্মাণের জন্য সিদ্ধান্ত নেওয়া নেওয়া হয়েছে। এতে অনেকের মন খারাপ থাকলেও এখন  সবাই খুব খুশি কারণ আল্লাহর ঘরের জন্য আমরা সদস্যরা কিছু করতে পেরেছি।

সদস্যরা এখন বলছে-ক্লাবটি ভেঙ্গে ফেলার কারণে হয়তো অনেক সদস্যের মনে খারাপ লাগতে পারে কিন্তু আমাদের চিন্তা করা উচিৎ আমরা কিন্তু একটি মহৎ কাজ করতে যাচ্ছি।আল্লাহর ঘর “মসজিদ” নির্মাণ করতে যাচ্ছি। মসজিদ নির্মাণের সৌভাগ্য কিন্তু সকলের হয়না, সকালে একটু চিন্তা করে দেখুন আমরা কিন্তু মসজিদ নির্মাণের জন্য ক্লাবটি ভেঙ্গে দিচ্ছি কতটা মহৎ কাজ আমরা করছি?

ক্লাব ভেঙ্গে ফেলার মানে এই নয় যে, ক্লাবের সকল কার্যক্রম বন্ধ হয়ে যাবে আমাদের সকল কার্যক্রম চলমান থাকবে। ইনশাআল্লাহ আমরা অতি শীঘ্রই ক্লাবের অস্থায়ী একটি কার্যালয় এবং আরো একটি খুশির সংবাদ হলো এই যে, এলাকার মুরব্বিদের সাথে কথা বলে জানা যায়  তারা অতি শীঘ্রই  ক্লাবের একটি ব্যবস্থা করে দেবেন।

তথ্য সূত্র-ফেইসবুক