ত্রিশালে আওয়ামীলীগ তৃনমূল নেতৃবৃন্দের অক্সিজেন জননেতা ইকবাল

মোঃ কামাল হোসেনঃঃ ময়মনসিংহ ত্রিশালের এক বলিষ্ঠ জনপ্রিয় নেতার নাম মোঃ ইকবাল হোসেন। দীর্ঘ রাজনীতির পথ পরিক্রমায় বহুচড়াই উতরাই পেরিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্র রাজনীতি থেকে আওয়ামীলীগ। দলের দুঃসময়ে সৃজনাল ( সু-সময়ে যারা ঘরে ফসল তুলে) এসব নেতারা যখন আতংকে আত্মগোপনে তখনও বীর দাপটে চষে বেরিয়েছেন আওয়ামীলীগের এই উর্বর মাঠ। লক্ষ্য একটাই তৃনমুলের নেতাকর্মীদের পাশে থেকে দলকে সুসংগঠিত রাখা।

২৫ বছরের বর্নাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ততা অর্জনে নৌকা প্রতীক নিয়ে গত উপজেলা নির্বাচনে নামধারী এসব সৃজনাল আওয়ামী লীগারদের প্রচন্ড ষড়যন্ত্র প্রতিরোধ বিরোধিতা আমার একার পক্ষে কাটিয়ে উঠা সম্ভব হয়নি। তবে দলের তৃনমূলের নেতাকর্মীদের আস্থা ভালবাসায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনাকে মেনে এ অঞ্চলের হাজারো সুবিধা বঞ্চিত মানুষের ভাগ্য উন্নয়নে আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে আজীবন কাজ করে যাবেন বলে জানায় তৃনমুল আওয়ামীলীগ ও সাধারণ মানুষের অক্সিজেন জননেতা মোঃ ইকবাল হোসেন। তিনি আরও বলেন- আমার রাজনৈতিক জীবনে আমি কখনো আওয়ামীলীগের আদর্শ হতে লাইন চুত হইনি। ব্যক্তি স্বার্থে কখনো দলের সাথে বিশ্বাসঘাতকতা করিনি। দলীয় শৃঙ্খলা ভঙ্গ কিংবা দলীয় প্রার্থীর ( নৌকার) বিরুদ্ধে কোন নির্বাচনে অংশগ্রহণ করিনি।

তৃনমূল আওয়ামীলীগের নেতৃবৃন্দের মতে দল ও দলের নেতাকর্মীদের জন্যে নিবেদিত এই নেতার শক্তিশালী ও বলিষ্ঠ নেতৃত্বে দল যেমন উপকৃত হবে তেমনি এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ব্যক্তিগত অর্থে সামাজিক ও রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে শীর্ষে থাকা এ নেতাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে কাজ করার সুযোগ করে দেয়ার দাবী এখন পুরো উপজেলা জুড়ে।

আওয়ামী অংঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের পরীক্ষিত কর্মীবান্ধব এই ত্যাগী নেতাকে দলের গুরুত্বপূর্ণ পদে বহাল তবিয়তে আগামী দিনের আওয়ামীলীগকে শক্তিশালী করতে চায়।