কাঁঠাল ইউনিয়ন আ'”লীগ সভাপতি নজরুল, আবুল হোসেন সম্পাদক 

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় কাঁঠাল ইউনিয়নে দীর্ঘদিন পর আওয়ামী লীগের নতুন কমিটি পাওয়ায়  ইউনিয়নবাসীর মধ্যে খুশির আমেজ বইছে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে  ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটিতে সভাপতি পদে শ্রমিক নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, ৭৫ দশকের সাবেক ছাত্রনেতা   নজরুল ইসলাম ও ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি, কালির বাজার বণিক সমিতির সাবেক সভাপতি, আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথ কাঁপানো সাবেক ছাত্রনেতা আবুল হোসেন রকি সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় ইউনিয়নবাসী, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলোর মধ্যে আনন্দের বন্যা বইছে। নতুন কমিটির নেতৃবৃন্দদেরকে বিভিন্ন মহলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হচ্ছে।

সোমবার(১৫ই মে) বিকালে ইউনিয়নের ফাতেমা নগর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দিন  এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন যৌথ স্বাক্ষরে আংশিক  এ কমিটির অনুমোদন করা হয়েছে। সম্মেলনে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বর্ষীয়ান রাজনীতিবিদ ফজলে রাব্বি।

কমিটিতে যথাক্রমে সহ-সভাপতি পদে শেখ কবীর রায়হান,হারুন অর রশিদ, এমদাদুল হক,ওমর ফারুক, আব্দুর রশিদ সরকার,মোখলেছুর রহমান সরকার,শরীফ আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে-কারুল হাসান নয়ন,আমান উল্লাহ,সাংগঠনিক সম্পাদক পদে- আবদুল মতিন,শেখ মাসুদ রানা,দপ্তর সম্পাদক পদে ফারুক আহমেদ এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে শাহরিয়ার হাসান অপুকে মনোনীত করা হয়েছে। এছাড়াও সম্মানিত সদস্য পদে ফজলে রাব্বি, ডাঃ আসলাম উদ্দিন, এএসএম মাজহারুল ইসলাম (শাহজাহান মাষ্টার),আব্দুল ওয়াহাব, জাহাঙ্গীর তরফদার, কামরুজ্জামান মিন্টু ও সোহেল রানাকে আগামী ৩ বছরের জন্য নির্বাচিত করা হয়েছে।

এ নব-নির্বাচিত কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত সমৃদ্ধ আধুনিক ও স্মার্ট বাংলাদেশ  বির্নিমাণের সংগ্রামে জনসাধারণকে সম্পৃক্ত ও ঐক্যবদ্ধ করার মাধ্যমে  ইউনিয়ন আওয়ামী লীগের হাতকে আরো শক্তিশালী করতে মাঠ পর্যায়ে সাংগঠনিক কার্যক্রমকে আরো বেগবান করে তুলবে বলে  আশাবাদী কাঁঠাল ইউনিয়নের আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং ইউনিয়নের সর্বস্তরের জনতারা।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন  বলেন, যাচাই বাছাই করে এ কমিটি করা হয়েছে। আশা করছি এই কমিটির মাধ্যমে ইউনিয়ন আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠনে পরিনত হবে ইনশা আল্লাহ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দিন  বলেন, দীর্ঘদিন পরে হলেও উপজেলার কাঁঠাল ইউনিয়ন  আওয়ামী লীগের  ইউনিয়নে নতুন কমিটি চুড়ান্ত সম্ভব হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।

নবগঠিত কমিটির সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল হোসেন রকি জানান- ঐক্যবদ্ধ হয়ে রাজনীতি করতে ইউনিয়ন কমিটির সকলেই বদ্ধপরিকর।  তারা বলেন-আমরা দলের কাছে চেয়েছি, দল  আমাদেরকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের দায়িত্ব দিশয়েছে। জীবন দিয়ে হলেও হাইব্রিড ও নব্য আওয়ামী লীগার বাদ দিয়ে দলের ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাকর্মীদের নিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে একটি মডেল আওয়ামী লীগ হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ। এ কমিটি পাওয়ায় ইউনিয়নের সকল স্তরের নেতাকর্মী ও জনগণ এবং উপজেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়েছেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।