তারাকান্দায় তীব্র শীতে বেদে সম্প্রদায় পাশে ইউএনও

আরিফ রববানী,ময়মনসিংহঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার তারাকান্দা ইউপির বেদে পল্লীতে রাতের অন্ধকারে শীতার্ত বেদেদের মাঝে কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহি অফিসার মিজাবে রহমত । রাতে কনকনে শীতে কাঁপতে থাকা ও গভীর রাতে পলিথিনে মোড়ানো ঝুপড়ি ঘরে মাটিতে ছালার চট বিছিয়ে কোনরকম ঘুমিয়ে পড়া বেদে পল্লীর লোকজনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে স্থানীয় সংসদ সদস্য ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এর নির্দেশে কম্বল বিতরণ করেন তিনি। এ শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার।

এ সময় উপজেলা নির্বাহি অফিসার মিজাবে রহমত বলেন,ঠাণ্ডা বাতাসের দাপট আর মাঝে মাঝে অসময়ের বৃষ্টি মিলে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিম্নআয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষকে উষ্ণতা দিতে মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক তারাকান্দায় শীতার্ত বেদে সম্প্রদায়ের মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন-আমাদের আশে পাশে এমন অনেক অসহায় ছিন্নমূল মানুষ আছে যারা এই শীতে শীতবস্ত্র না থাকায় ঘুমাতে পারছে না, সাবলম্বী সবার উচিত তাদের পাশে দাড়াঁনো। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের সহযোগিতায় আমরা সাধ্যমত তাদের কে সহযোগীতা করে যাচ্ছি, পর্যায় ক্রমে পুরো উপজেলার হত দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

এদিকে তীব্র ঠান্ডা আবহাওয়া নিজের আরাম আয়েশ বিসর্জন দিয়ে কম্বল নিয়ে হাজির হওয়ায় ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বেদে সম্প্রদায়ের অসহায় শীতার্তরা।