ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে নিষিদ্ধ যানবাহন বন্ধে পুলিশের অভিযান

কামরুজ্জামান মিনহাজ :ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের ব্যস্ততম এলাকা  ত্রিশাল উপজেলার থানা পুলিশ অভিযান চালিয়ে অসংখ্য নিষিদ্ধ  সিএনজি জব্দ করেছে । সোমবার এঅভিযানে নেতৃত্ব দেন ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন । ত্রিশাল থানা পুলিশ হবে জনগণের প্রথম ভরসাস্থল। এই মূলমন্ত্রে ওসি মাইন উদ্দিনের নেতৃত্বে ত্রিশাল তথা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে চলাচলকারি যাত্রিগণ পাচ্ছেন কাঙ্খিত সেবা ।

ওসি মাইন উদ্দিন  বলেন,ময়মনসিংহ- ঢাকা মহাসড়কের ত্রিশাল বাস ষ্ট্যান্ডে যানজট মুক্ত  এবং মহাসড়কে শৃঙ্খলা বজায় রাখতে এবং ভিশন-২০২১ ও রূপকল্প-২০৪১কে সামনে রেখে ত্রিশাল থানা পুলিশ তার কর্মকান্ডে আধুনিকায়ন নিশ্চিত করতে পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। পুলিশ জনতার পুলিশ ও মানবিক পুলিশ হিসাবে কাজ করছে । ত্রিশাল থানা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে  জানিয়েছেন ওসি মাইন উদ্দিন।

এরই ধারবাহিকতায় ত্রিশালের সড়ক মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে জ্যাম নিয়ন্ত্রণ, সড়ক পরিবহণ আইন-২০১৮ প্রয়োগ, আইন ভঙ্গকারী যানবাহন ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ নিয়মিত টহল ও অবৈধ থ্রীহুইলার মহাসড়কে চলাচল বন্ধে অভিযান করে যাচ্ছে ত্রিশাল থানা পুলিশ ।

এছাড়াও দুর্ঘটনা ব্যবস্থাপনায় স্বল্প সময়ের মধ্যে আহত যাত্রীকে ফার্স্ট এইড সেবা প্রদান, হাসপাতালে পৌঁছাতে সহায়তা ও ক্ষতিগ্রস্ত যান উদ্ধার কার্যক্রম করছে ত্রিশাল থানা পুলিশ। পাশাপাশি মাদক, চুরি, ছিনতাই এবং ডাকাতি প্রতিরোধসহ অন্যান্য অপরাধ তৎপরতা কমাতেও কাজ করছে ত্রিশাল থানা পুলিশ। মহাসড়কে চাঁদাবাজি বন্ধে সতর্ক দৃষ্টিতে কঠোর অবস্থানে ত্রিশাল থানা পুলিশ। মালিক-শ্রমিকদের সঙ্গে নিয়মিত সভা-সমাবেশ করার মাধ্যমে এ ব্যাপারে তাদের সচেতন করা হচ্ছে।