জীবনেতো বেশি কিছু চাইনি, ফেসবুকে আবেগপ্রবণ স্ট্যাটাস লুৎফুন্নেছা বিউটির

একটু দৃষ্টি  জীবনেতো বেশি কিছু চাইনি, শেষ ঠিকানা মূর্ত্যর পর এক টুকরো মাটি,তা নেই আমার, অসহায়, গবীর মানুষের একটু মাথা গুজার স্হান থাকে,আমার তাও নেই, জীবনে কখন ভাবানী টাকা,পয়সা করব,বাড়ি করব,হ্যাঁ একটা গাড়ী আছে, তাও মাসিক কিস্তি,বাবার বাড়ির কিছু টাকা,সাথে কিছু মানুষের সহযোগিতায় কেনা এই গাড়ি,যা এখন ও ব্যাংক লোন আছে, রাজনৈতিক অনেক দিন,জনপ্রতিনিধির বয়স ১৫ বছর,কিছুই করেনি,ভালবেসেছি মানুষকে, হারিয়েছি নিজেকে,নিজের সংসারকে।

হারিয়ে একটা চোখ,কপালের এখন ও আঘাত বয়ে নিয়ে আছি,রাজ পথে লড়াই করতে গিয়ে মামলার শিকার হয়েছি। খারাপ অপবাদ নিয়ে বেড়াতে হয়েছে,তবুও হাঁসি মুখে মেনে নিয়েছি, বলুক না লোকে,আমি ত খারাপ কিছুই করেনি,দোষ একটায়,মেয়ে মানুষ, লোকে আড়ালে অনেক কিছুই ভেবে, কিন্তু কৈ ? আমার জীবনে কোন দিন কাহারো ক্ষতি করি নাই,কাহারো কাছে ১ টাকা মেরে খায়নি???ত্রিশালের মানুষকে ভালবেসেছি, এটাই কি সরলতার সুযোগে মানুষ খারাপ বলেছে,তবু ও বাঁচতে চেয়েছি মানুষের ভালবাসা নিয়ে।

 

পারলাম না, কি ভুল ছিল ? ক্ষমতার চেয়ার কাকে বলে তা উপভোগ করি নাই, চলার পথে অনেকেই বাজে মন্ত্যব করত, সেটা না শুনার ভান করে হাঁসি মুখে কথা বলতাম, কি বলব, সমাজটা পুরুষের দ্বারা নিয়ন্ত্রিত। আমি মেয়ে মানুষ, মেয়েদের হাঁসতে নেই,কথা বলতে নেই,গল্প করতে নেই,কারন এগুলো করলেই বাজে মেয়ে হয়ে যাবে, চরিএে দাগ লাগতে দিধাবুধ করবে না, হেসে কোন পুরুষের সাথে কথা বললে,কোন পুরুষের সাথে ভাইয়ের মত মনে করে চললে তারাই নাকী স্বামী হয়ে যাই, হায়রে মানুষ, এটাই তোমাদের চরিএ।

 

তোমরা ও কোন মেয়ের সন্তান, তা একটু ভাব। জীবনে লোভ করলে, আজ অনেক টাকার মালিক থাকতাম, বাড়ি থাকত, ব্যাংককে জমানো টাকা থাকত, কিন্তু কৈ ? টাকার কাছে আজ আমি বড় অসহায়, হেরে গেলাম টাকার কাছে, কিছু বেঈমানের কাছে। বিশ্বাস করেছিল,কিন্তু তোমরা ভেবনা,আমি বোকা, বোকা তোমরাই, কারন আমি তোমাদের বিশ্বাস করতাম। তাতেও সমস্যা নাই, নীতি কখন নষ্ট করি নাই, আমি বেঈমান নয়।

তবে কৃতজ্ঞতা প্রকাশ করেছি যারা আমাকে মূল্যবান ভোট দিয়েছে, হাল ছেরে দেয়নি আমি, ২৩০ টাকা বেতনের চাকরী করতাম, অনেক কষ্ট করে, রাজনৈতি করতে গিয়ে সংসার জীবনটাকে ধংশ করে দিয়েছি, তবু ও হাল ছেড়ে দেয়নি? আমার বিশ্বাস একদিন এইসব মানুষের ভালবাসা নিয়েই অনেক দূরে যাব, সুখে থাকুক আমার ত্রিশালের মানুষ, আজীবন ভালবাস। সর্বদায় পাশে থাকব,শত কষ্টেই,আমি লুৎফুন্নেছা বিউটি, বর্তমান,থাকতেও সাবেক লিখলাম মহিলা ভাইস চেয়ারম্যান,ত্রিশাল উপজেলা পরিষদ,ময়মনসিংহ।