জাতীয় ঐক্য চেতনায় দূর্গাপূজা একটি মহা মিলনৎসব-সোমনাথ সাহা 

ষষ্ঠী সপ্তমী ও মহা অষ্টমীতে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের মধ্যে বেশ কয়েকটি মন্ডপ পরিদর্শন ও স্থানীয়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন-সোমনাথ সাহা

আরিফ রববানী,ময়মনসিংহ: দূর্গা পূজার প্রারম্ভিকে মহা ষষ্ঠী সপ্তমী ও মহা অষ্টমীতে  উপজেলার বিভিন্ন  পূজা মন্ডপের মধ্যে বেশ কয়েকটি মন্ডপ পরিদর্শন ও স্থানীয়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। পরিদর্শনকালে তিনি বিভিন্ন মন্ডপের দায়িত্বে থাকা নেতৃবৃন্দ, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথেও কথা বলেছেন।

এছাড়াও আওয়ামী লীগের নির্দেশনা সকলের কাছে পৌঁছে দেন বিশেষ করে পূজা মন্ডপ গুলোতে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মন্ডপস্থলে অবস্থান ও প্রয়োজনে পাহারার ব্যবস্থা করারও পরামর্শ দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ শাহা।  তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির কথা উল্লেখ করে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে আমাদের জাতীয় ঐক্য চেতনায় শারদীয় দূর্গা পূজা একটি মহা মিলনোৎসব! এখানে আবহমানকাল থেকে একসঙ্গে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এবং আদিবাসী সম্প্রদায়ের লোকেরা মিলেমিশে বসবাস করে আসছে। অনন্তকাল এমনি করেই সাম্প্রদায়িক সম্প্রীতি এবং ধর্মীয় উৎসবের বৈচিত্র্য অটুট থাকুক আমাদের মাঝে। সকল আনন্দ-বেদনায় আমরা যেন একে অন্যের পাশেই থাকতে পারি”।

এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর অবদানের কথা তুলে ধরে সকলকে আওয়ামী লীগের নেতৃত্বে আগামী দিনে এই ধারা অব্যাহত রাখতে দেশ রত্ন  শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান । তরুণ এই আওয়ামী লীগ নেতার সাথে  এসময় উপজেলা  আওয়ামী লীগ, যুবলীগের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যগণ, উপজেলা  ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি নাজিমুল ইসলাম শুভ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।