জাককানইবিতে পপুলেশন সায়েন্স বিভাগে নতুন প্রভাষকের যোগদান

আঁখি রানী দাস তিতলি, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) পপুলেশন সায়েন্স বিভাগে নতুন প্রভাষক হিসেবে যোগদান করেছেন কে.এম.মুস্তাফিজুর রহমান নিশান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি(সম্মান),এম.এস.সি,এম.ফিল করেন।

গত ২৩ ডিসেম্বর ২০১৮ বিভাগের নতুন প্রভাষক হিসেবে তিনি দায়িত্বপ্রাপ্ত হন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষ থেকে পপুলেশন সায়েন্স বিভাগটির কার্যক্রম শুরু হয়। শুরুতে তিনজন প্রভাষক যথাক্রমে মোহাম্মদ জাহিদুল ইসলাম,মো:নুরুজ্জামান খাঁন এবং শিলা সরকার নিয়ে বিভাগটি শুরু করলেও বর্তমানে দুইজন প্রভাষক রয়েছে। দুইজন প্রভাষক দিয়ে বিভাগের শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ায় শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছিলো। শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্ষম সাবলীল করতে নতুন প্রভাষক হিসেবে নিয়োগ দেয়া হয় কে.এম.মুস্তাফিজুর রহমান নিশানকে।

নতুন শিক্ষক পেয়ে পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা জানান, আমরা বেশ আশংকার মধ্যে ছিলাম যে আমাদের হয়তো সেশন জটে পড়তে হবে কিন্তু আমাদের বিভাগে নতুন প্রভাষক নিয়োগ করায় সেই আশংকা অনেকটাই দুর হয়েছে বলে মনে করছি। নতুন প্রভাষক পেয়ে আমরা অত্যন্ত খুশি এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

কাজে যোগদানের পর কে.এম.মুস্তাফিজুর রহমান নিশান বলেন, সকলের সহযোগীতা পেলে আমি আমার বিভাগের শিক্ষা কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। তিনি পপুলেশন সায়েন্স বিভাগের সহকর্মী, শিক্ষার্থী ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সার্বিক সহযোগীতাও কামনা করেন।

উল্লেখ্য, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে চালু হওয়া বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধানের দায়িত্বপালন করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান।