ময়মনসিংহে বঙ্গবন্ধুর জন্মদিনে প্রতিকৃতিতে আওয়ামী লীগ-যুবলীগের শ্রদ্ধা

আরিফ রববানী,ময়মনসিংহঃ ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৭ মার্চ) সকালে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।

পুষ্পাঞ্জলি অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান জানাতে জেলা আওয়ামী আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এর নেতৃত্বে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন দলীয় নেতাকর্মীরা।

এরপর আওয়ামী যুবলীগের যুবলীগের যুগ্ম আহবায়ক এইচ এম ফারুক এর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগ নেতাকর্মীরা।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনটি ব্যাপক উৎসাহ উদ্দীপনা মোখর পরিবেশে জাতীয় শিশু-কিশোর দিবস হিসেবে উদযাপন করেছে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন অবিসংবাদিত এ নেতা।

দিবসটি উদযাপন উপলক্ষে শুক্রবার ময়মনসিংহের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এ উপলক্ষে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের উদ্যোগে নানান আয়োজনে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এর পরিচালনায় ময়মনসিংহ জেলা আওয়ামী ও মহানগর আওয়ামী লীগের শীববাড়ীস্থ দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মমতাজ উদ্দিন মনতা, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এম এ কুদ্দুস,সাবেক সাংগঠনিক সম্পাদক আহম্মদ আলী আকন্দ,ড.একেএম আব্দুর রফিক, সাবেক দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফখরুল,যুবলীগের যুগ্ম আহবায়ক এইচ এম ফারুক, আখেরুল ইমাম সোহাগ, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি নাজমুল হক মন্ডল, জেলা ছাত্র লীগের সভাপতি আল-আমীনসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । এছাড়াও বিকাল ৩.৩০মিনিটে টাউন হল শহিদ মিনারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন সহবিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে জেলা আওয়ামী লীগ,যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।