গাইবান্ধায় প্লাস্টিকের চাল, দোকান সিলগালা

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: গাইবান্দা শহরের বাসিন্দা রনি মিয়া। শহরের নতুন বাজার থেকে চাল কিনেছিলেন, বাসায় এনে তার মনে হলো চালগুলো প্লাস্টিকের। সেই সন্দেহের বসে চালগুলো নিয়ে থানায় চলে যান রনি। চালগুলো দেখতে প্লাস্টিক সাদৃশ্য মনে করে পুলিশকে বিষয়টি দেখান রনি মিয়া। পুলিশ ভালো করে পর্যবেক্ষণ করার পর তাদেরও চালগুলো নিয়ে সন্দেহ হয়।

পরে পুলিশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার সরকারকে বিষয়টি অবহিত করেন।

ইউএনবির প্রতিবেদনে বলা হয়, সোমবার দুপুরে শহরের নতুন বাজার চালের আড়তে অভিযান পরিচালনা করে ‘নোমান মিয়ার চালের দোকান’ থেকে দেড় বস্তা প্লাস্টিক সাদৃশ্য চাল জব্দ করে পুলিশ।

সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, সকালে রনি মিয়া নামের এক ব্যক্তি তার বাড়িতে ভাত রান্না করতে গিয়ে প্লাস্টিক সাদৃশ্য চাল লক্ষ্য করেন। তিনি সেই চাল রান্নায় না চড়ায়ে সেগুলো নিয়ে সদর থানায় হাজির হন।

তিনি বলেন, ‘আমরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সঙ্গে সঙ্গে এ বিষয়ে অভিযান পরিচালনার নির্দেশ। তার নেতৃত্বে অভিযান পরিচলনা করে ব্যবসায়ী নোমান মিয়ার দোকান থেকে দেড় বস্তা প্লাস্টি সাদৃশ্য চাল জব্দ করা হয়।

তিনি আরো বলেন, ‘এছাড়াও পুলিশ ওই চালের খোঁজে বাজারের কয়েকটি দোকানে অভিযান চালায়। নোমান মিয়ার দোকান সিলগালা করে দেয়া হয়। তবে, তাকে গ্রেপ্তার করা যায়নি।’

ক্রেতা রনি মিয়া জানায়, ‘চালগুলো নিয়ে আমার সন্দেহ। পরে কিছু চাল খোলায় আগুনে তা’ দেয়ার সাথে সাথে পুড়ে প্লাস্টিকের আকার ধারণ করে। এরপর সঙ্গে পুলিশের কাছে এই চাল নিয়ে হাজির হই।’