গফরগাঁওয়ে প্রতিবন্ধীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা

 স্টাফ রিপোর্ট, ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের গফরগাঁও পৌর শহরে অনিক (২০) নামের এক প্রতিবন্ধীকে কুপিয়ে মারাক্তক জখম করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। আহত তরুণ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাত ১২টার দিকে পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ড রাঘাইচটি এলাকায়। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ঘৃণা ও ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ড রাঘাইচটি এলাকার রাজমিস্ত্রী ফজলুল হকের ছেলে অনিক (২০) জন্ম থেকেই শারীরিক ও মানসিক প্রতিবন্ধী। ছেলেটি দিন-রাত পৌর শহরের এখানে সেখানে একটি বেওয়ারিশ কুকুর নিয়ে ঘুরে বেড়ায়। তবে তিনি কখনো কারো ক্ষতি করেননি। লোকজন আদর করে তাকে খাবার কিনে দেন। অথচ নিরীহ এই ছেলেটিকে পূর্বে দুইবার অজ্ঞাত দুর্বৃত্তরা কুপিয়ে আহত করেছিল। গত মঙ্গলবার রাত ১২টার দিকে বাড়ির কাছেই আওয়ামী লীগ নেতা আলাল আহমেদের বাড়ির পেছনের দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা অনিকের মাথায় উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে গফরগাঁও থানা পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনিত হলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অনিকের মাথায় ৫-৬টি আঘাতের চিহ্ন রয়েছে, ৩৩টি সেলাই দিতে হয়েছে।

ব্যবসায়ী আলাল উদ্দিন ত্রিশাল প্রতিদিনকে বলেন, সম্ভবত ছেলেটি কুকুর নিয়ে ঘুরে বেড়ায় বলে এলাকার বাসাবাড়ি বা দোকানপাটে কেউ চুরি করতে পারে না। তাই হয়তো দুর্বৃত্তরা ক্ষুব্ধ হয়ে আঘাত করেছে।

এ ব্যাপারে গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী ত্রিশাল প্রতিদিনকে বলেন, ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা অবগত আছি এবং খবর পেয়ে পুলিশ ছেলেটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন আছে। দ্রুত আসামীদের গ্রেপ্তারে পুলিশ অভিযানে নামবে।