কলম্বিয়াকে হারিয়ে কোপা’র ফাইনালে আর্জেন্টিনা

আর্জেন্টিনা ২০১৬ সালের পর আবারও কোপা আমেরিকার ফাইনালে । দ্বিতীয় সেমি-ফাইনালে কলম্বিয়াকে টাই-ব্রেকারে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। টাই-ব্রেকারে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ রুখে দেন তিনটি শট। মানি গারিঞ্চা স্টেডিয়ামে শুরু থেকেই আর্জেন্টাইনদের আক্রমণাত্মক খেলা। ম্যাচের চার মিনিটের মাথায় গোলের সম্ভাবনা জাগান লিওনেল মেসি। তিনজনকে কাটিয়ে বল দেন লুতারো মার্টিনেজকে। তবে হেডে লক্ষ্যভ্রষ্ট হয় বল।

৭ মিনিটের মাথায় সেই মেসি-মার্টিনেজ। ডি বক্সে মেসির থেকে পাওয়া পাস জোরালো শটে জাল খুঁজে নেন মার্টিনেজ। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় খেলায় সমতায় ফেরায় কলম্বিয়া । একের পর এক আক্রমণে ব্যস্ত থাকতে হয় দু’দলের রক্ষণভাগকে। ৬১ মিনিটের মাথায় গোল পোস্টের খুব কাছে থেকে কোনাকুনি শটে অবিশ্বাস্য এক গোল করে সমতায় ফেরান ম্যাচ। এর থেকেও অবিশ্বাস্য ব্যপার ঘটান ডি মারিয়া। ৭৪ মিনিটের মাথায় ফাঁকা গোল পোস্ট পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। ৮২ মিনিটে আবারও সুযোগ আসে ডি মারিয়ার। কিন্তু ডি-বক্সে জটলা পেকে যাওয়ায় এগিয়ে যাওয়া হয়নি আলভিসেলেস্তেদের।

কোপার নিয়ম অনুযায়ী টাই-ব্রেকারে খেলা গড়ালে আর্জেন্টাইন গোলরক্ষকের দৃঢ়তায় কলম্বিয়ার বিদায় লিখিত হয়। ৪-২ ব্যবধানে জিতে ফাইনালে নিশ্চিত করে আর্জেন্টিনা । আগামী ১১ জুলাই ফাইনালে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিলের।