কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শামসুর রহমানকে অব্যাহতি

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ এম এম শামসুর রহমানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব হাবিবুর রহমানের স্বাক্ষরে প্রজ্ঞাপনটি জারি করা হয়।

নিজেকে রাষ্ট্রপতির ভাগিনার ভূয়া পরিচয় দেয়া এ এম এম শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি থাকা অবস্থায় তার অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে যমুনা টিভি। ওই প্রতিবেদনে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে শামসুর বলেছিলেন, চাকরি দিতে না পারলে ঘুষের টাকা ফেরত দিয়ে দেবেন তিনি।

প্রতিবেদন প্রকাশের পরপর তাকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় এবং তিনি রাষ্ট্রপতির কোন আত্মীয় নন বলে প্রেসনোট প্রকাশ করে বঙ্গভবন। এর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি ট্রেজারারের দায়িত্বে থাকা শামসুর রহমান।

কয়েক মাস পর আজ তাকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে। কবি নজরুল বিশ্ববিদ্যারয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হুমায়ুন কবীর জানান, ২০১৫ সালে চার বছরের জন্য নিয়োগ পান ট্রেজারার এ এম এম শামসুর রহমান।