অষ্টাধরে আনারস নিয়ে ভোটারদের দুয়ারে-দুয়ারে ঘুরছেন স্বতন্ত্র প্রার্থী মুক্তা

আরিফ রববানী ময়মনসিংহ::২৮শে নভেম্বর  অনুষ্ঠিত হবে ময়মনসিংহ সদর উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদের পরিষদ নির্বাচন। এই নির্বাচনে আওয়ামীলীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর দলীয় প্রার্থী ছাড়াও প্রতিদ্বন্দ্বীতা করছেন আরো ৪স্বতন্ত্র প্রার্থী। সর্বমোট ৬জন প্রার্থী রয়েছেন নির্বাচনী মাঠে। তবে আলোচনায় রয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী এমদাদুল হক আরমান (নৌকা) ও বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী তারেক হাসান মুক্তা (আনারস)।

ভোটারদের মতে- অধাদ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে নৌকা ও আনারসের মাঝে লড়াই হবে হাড্ডা-হাড্ডি। স্থানীয়দের ভাষ্যমতে- বর্তমান চেয়ারম্যান তারেক হাসান মুক্তার আনারস প্রতীকের ব্যাপক জনসমর্থন থাকলেও অনেকেই আতঙ্কে প্রকাশ্যে আসছেনা।নিরব ভোটে অনেকটাই এগিয়ে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী। তিনি তার বিজয় ধরে রাখতে  প্রতিদিন নিয়মিত  গণসংযোগ ও পথসভা করেছেন। একজন সফল চেয়ারম্যান হিসাবে তার প্রার্থীতায় ইউনিয়নবাসী  তারেক হাসান মুক্তার আনারস প্রতীকের বিজয়ে একট্রা হয়ে কাজ করছেন। ধারাবাহিক গনসংযোগে দিন-দিন আনারসের সমর্থনে গন-জোয়ার শুরু হয়েছে। আনারসের ঘ্রানে ভাসছে পুরু অষ্টধার ইউনিয়ন, এমনটাই জানান ইউনিয়নের সাধারণ ভোটারদের একটা বৃহৎ অংশ।

ভোটাররা ভীড় জমাচ্ছে মুক্তার আনারসের গণসংযোগে। মৌমাছিরা যেমন ফুল থেকে মধু সংরক্ষন করতে মারিয়া হয়ে উঠে তেমনি ইউনিয়নের সফল ক্লীন-ইমেজধারী চেয়ারম্যান তারেক হাসান মুক্তার সততাকে কাজে লাগিয়ে ইউনিয়নের চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে  আনারসে ভোট দিয়ে আবারো মুক্তা চেয়ারম্যান কে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে উঠেছে ইউনিয়নবাসী। মেধাবী,দক্ষ পরিশ্রমী স্বচ্ছ চেয়ারম্যান তারেক হাসান মুক্তার বিজয়ে মাঠে নেমেছেন বিভিন্ন সামাজিক সংগঠেনর নেতৃবৃন্দ ও তার আত্মীয় স্বজনরা। প্রতিদিন আনারসের পক্ষে তাদের শোডাউন আর গনসংযোগে তার সাম্ভাব্য বিজয় দেখছে স্থানীয় রাজনিতিকরা। মন্তব্য চলছে- সুষ্ঠু ভোটের পরিবেশ হলে  আনারসের বিজয় শতভাগ নিশ্চিত।  রাজনৈতিক গবেষকদের মতে-আগামী দিনে অষ্টধার ইউনিয়নের রাস্তাঘাট-ব্রীজ,কালভাট,ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও মাদক,সন্ত্রাস,বাল্যবিবাহ মুক্ত মডেল ও আধুনিক ইউনিয়ন গঠনে দ্বিতীয়বার আবারো মুক্তা চেয়ারম্যানের বিকল্প নেই।

যিনি উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। যিনি যে কোন মানুষের বিপদের কথা শুনলে ছুটে যান বিপদগামীর পাশে। চেয়ারম্যান হিসাবে যার নেই কোন দম্ভ-অহংকার। তার সততা ও আদর্শে অষ্টধারে  নির্বাচনী মাঠে আনারস প্রতীকের পক্ষে ভোটার ও সমর্থকদের মাঝে শুরু হয়েছে বিজয়ের উৎসাহ-উদ্দীপনা। ২৮শে নভেম্বর ইউনিয়ন  পরিষদ নির্বাচনে বিপুল ভোটে স্বতন্ত্র প্রার্থী তারেক হাসান মুক্তা কে বিজয়ী করতে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছেন।