জমি ও ঘর উপহার দিয়ে প্রধানমন্ত্রী দৃষ্টান্ত স্থাপন করেছেন – উপ সচিব

মাইন উদ্দিন উজ্জলঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ সচিব আবু সাঈদ মোহাম্মদ কামাল বলেছেন-শুধু গৃহহীনদের জন্য ঘর নয়, যে কোন দুর্যোগে ও সমস্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মানুষের পাশে থাকেন। করোনার এই ভয়াবহ মুহুর্তেও অসহায় ও দরিদ্ররা যেন কোন প্রকার সেবা থেকে বঞ্চিত না হয়, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যারা ভূমিহীন রয়েছে তাদের জন্য মুজিব বর্ষে  এই উপহার অব্যাহত রেখেছে। দেশের প্রতিটি দুর্যোগেও কোন মানুষ না খেয়ে থাকেনি। কোন মানুষ মারা যাননি। পর্যাপ্ত পরিমান চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। খাদ্য মজুদ রয়েছে। এখন আর খাদ্যের সংকট নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ রয়েছে। মানুষ এখন শান্তিতে রয়েছে। ভূমিহীন ও গৃহহীন মানুষেরা মাথা গোজার ঠাই পেয়েছে।
মঙ্গলবার(১৫ই মার্চ) দুপুরে সদর উপজেলার মুজিব বর্ষের ভূমিহীনদের জন্য আশ্রায়ণ প্রকল্পের আওতায় তৃতীয়ধাপে অনুমোদিত ভূমিহীন ও গৃহহীন ৩৩টি পরিবারের জন্য সরকারি জমিতে সরকারি খরচে নির্মাণাধীন বাসগৃহের নির্মাণ কাজের গুণগত মান যাচাই বাছাই করতে  পরিদর্শন শেষে ব্রিফিং কালে এসব কথা বলেন তিনি। এসময় সাথে ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম  ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মনিরুল হক ফারুক রেজা সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ সচিব আবু সাঈদ মোহাম্মদ কামাল বলেন-বাঙালি জাতির সবচেয়ে বড় গুণ, বিপদে পড়া মানুষের পাশে সবাই দাঁড়ানো। সেই ধারাবাহিকতায় অতীতেও যত দুর্যোগ এসেছে প্রতিটি দুর্যোগে আমরা সরকারের নির্দেশনা  অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি। ঘূর্ণিঝড়কবলিত মানুষ, বন্যাকবলিত মানুষ, শীতার্ত মানুষ—সবার পাশেই দাঁড়ানোর প্রবণতা বাঙালি জাতির আছে।
তিনি বলেন,- সমাজের গৃহহীণ অস্বচ্ছলদের জন্য জমি ও ঘর উপহার দিয়ে প্রধানমন্ত্রী দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা ইতিহাসে আর নেই।
এসময় সরকারের পাশাপাশি প্রতিটি  সামর্থ্যবান ব্যক্তিবর্গকেও এসব অসহায় মানুষের কল্যাণে তাদের পাশে দাড়ানোর আহবান জানিয়ে উপ-সচিব বলেন-
বর্তমানে আমরা ক‌রোনা মহামারীর ক‌ঠিন বাস্তবতার মধ্য দি‌য়ে যা‌চ্ছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত পাক বাহিনীকে আমরা বাঙালিরা পরাজিত করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে কোন দুর্যোগও মোকাবেলা করতে পারবো। এজন্য তিনি  বিত্তবান সবাইকে ঐক্যবদ্ধ হয়ে যার যার অবস্থান থেকে  অসহায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে এগিয়ে আসার আহবান জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় উপ সচিব আবু সাঈদ মোহাম্মদ কামাল। এসময় তিনি ময়মনসিংহ সদরের ঘর নির্মান কাজের স্বচ্ছতায় উপজেলা নির্বাহী অফিসার  ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।