৩ নারী শিক্ষার্থীসহ ৬ জন শিক্ষার্থীকে মদ্যপ অবস্থায় আটক

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ নারী শিক্ষার্থীসহ ৬ জন শিক্ষার্থীকে মদ্যপ অবস্থায় আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।শনিবার (২০ জানুয়ারি) মধ্যরাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে ওই ৬ জন শিক্ষার্থীকে আটক করে প্রশাসন।

আটককৃতরা হলেন, নুসরাত জাহান (সাইকোলজি বিভাগ), জান্নাতুল ফেরদৌস (ফারসি বিভাগ), সামিহা হক (এমআইএস), হাবিব আহসান (ডেপলভমেন্ট স্টাডিজ), আশফাক হোসেন (ডেপলভমেন্ট স্টাডিজ) এবং খাইরুল ইসলাম শুভ ডেপলভমেন্ট স্টাডিজ।

বিশ্ববিদ্যালয়ের  অফিস সূত্র থেকে জানা গেছে, রাত ২ টার দিকে প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরা ক্যাম্পাসে টহলরত অবস্থায় আটককৃত শিক্ষার্থীদের কেন্দ্রীয় খেলার মাঠে হাতেনাতে মদ্যপ অবস্থায় ধরে। এসময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দেয়।

ঘটনাস্থলে তাদের মুখ থেকে মদের গন্ধ ছড়াতে থাকে এবং মাতলামির স্বরে অশোভন আচরণ করতে থাকে। এতো রাতে মাঠে কেন জানতে চাইলে বিষয়টি তারা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় সামিয়া হক নামের আটককৃত ওই ছাত্রী প্রক্টরিয়াল বডির এক সদস্যকে বলেন, “আমরা প্রায় এখানে আসি এবং মদ খাই, নেশা করি।”

পরে নিরাপত্তা শাখার সদস্যরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিরাপত্তা শাখা অফিসে নিয়ে যায়। এরপর ৩ জনের শরীর তল্লাশি চালিয়ে ইয়াবা প্যাকেট, সিগারেট এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র উদ্ধার করে নিরাপত্তা কর্মকর্তা। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের ভুল স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম ঘটনার সাথে জড়িত হবে না বলে প্রতিজ্ঞা করেন।