ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আরিফ রববানী, ময়মনসিংহঃ সরকারী নির্দেশনা মোতাবেক মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসন। দিবসটি উদযাপন উপলক্ষে ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে  শনিবার (২৬শে মার্চ) সকালে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে নিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের প্রতি স্মৃতিসৌধে শ্রদ্ধা জ্ঞাপন করেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন ও উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম,। এর পর  সরকারি বেসরকারি ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের ব্যাক্তিবর্গ সহ নানা শ্রেণীর মানুষেরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।  এছাড়া সকাল থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা,ছড়া,কবিতা আবৃতিসহ বিভিন্ন অনুষ্ঠান ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।
আলোচনা সভায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম  সভাপতিত্ব করেন। এইসময় বক্তব্য রাখেন  উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ আশরাফ হোসাইন,বীরমুক্তিযোদ্ধা জিয়া উদ্দীন জিয়া,
ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহিন, ইউনিয়ন পরিষদ এসোসিয়েশনের সভাপতি ও সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সাইদসহ বিভিন্ন অতিথিবৃন্দ।
এছাড়াও মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  বিশেষ অবদান’ নিয়ে আলোকপাত  করা হয়।  উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনসমূহে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় কর্মসূচীর সাথে সঙ্গতি রেখে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠান, জেলা ও উপজেলা প্রশাসন যথাযথ কর্মসূচি পালন  করে।