ময়মনসিংহে ১২লক্ষ টাকা মুল্যের পামওয়েল সহ ট্রাক জব্দ  

আরিফ রববানী,ময়মনসিংহ: ময়মনসিংহে কোতোয়ালী মডেল থানা পুলিশে’র অভিযানে ট্রাকভর্তি পামওয়েলসহ এক তেল চোরাকারবারি’কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত চোরাকারবারী’র নাম ওয়ালি উল্লাহ। সে শেরপুরে’র নকলা ডাকাতিয়াকান্দার আব্দুল খালেকের ছেলে।

মঙ্গলবার (২৬অক্টোবর) নগরীর শম্ভুগঞ্জের মাঝিপাড়া এলাকা থেকে গোপন সংবাদে’র ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। তিনি জানান- এসময় আটককৃত  ট্রাক থেকে ৬০ ড্রাম পামওয়েল উদ্ধার করা হয়েছে। যার অনুমানিক মুল্য প্রায় ১২ লাখ টাকা।

ওসি শাহ কামাল আকন্দ জানান,

মঙ্গলবার এসআই উত্তম কুমার দাস সংগীয় ফোর্স সহ বিশেষ অভিযানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পায় শম্ভুগঞ্জ মাঝিপাড়া এলাকাস্থ মেসার্স রাজ ট্রেডিং কর্পোরেশনের সামনে ময়মনসিংহ-হালুয়াঘাট রাস্তায় কতিপয় তৈল চোরদলের সদস্যরা চোরাই তৈল কেনা-বেচা করছে। তাৎক্ষনিক পুলিশ কর্মকর্তা এসআই উত্তম কুমার দাস আমার  সাথে পরামর্শ করে   নির্দেশনা মোতাবেক  দ্রুত ওয়ালি উল্লাহ নামে এক তেল চোরকে গ্রেফতার করে। এ সময় তার হেফাজত থেকে ৬০টি ড্রামে পামওয়েল তেল ভর্তি একটি জব্দ করে।

অভিযান চলাকালে  পুলিশের উপস্থিতি টের পেয়ে তেল চোরাকারবারীদলের আরো ৫/৬ সদস্য পালিয়ে যায়। জব্দকৃত দশ চাকার ট্রাক, যার রেজিঃ নং-ঝিনাইদহ-ট-১১-১৭৩৬। তিনি আরো জানান,জব্দকৃত তেলে অনুমান মুল্য প্রায় ১২ লাখ টাকা। এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে বলেও জানান ওসি শাহ কামাল আকন্দ। এদিকে এত টাকা মুল্যের চোরাইমাল উদ্ধার করায় ময়মনসিংহ বাসীর মাঝে ওসি ওসি শাহ কামাল আকন্দ ও এসআই উত্তম কুমার দাস আলোচনা স্থান দখল করে নিয়েছেন। তাদের প্রতি ধন্যবাদ  ও কৃতজ্ঞতা জানিয়ে এমন অভিযান অব্যাহত রাখার দাবী জানান কোতোয়ালি মডেল থানা এলাকার সর্বস্তরের জনতা।