ময়মনসিংহে ওসি কামালের নেতৃত্বে অবৈধ পাকিং ফুটপাত হকার মুক্ত অভিযান

আরিফ রববানী,ময়মনসিংহ:: ময়মনসিংহ শহরের ব্যস্ততম এলাকা চরপাড়া । একে চিকিৎসা নগরী বললে ভূল হবে না।প্রতিদিন হাজার হাজার মানুষের আনাগোনা মুখরিত থাকে এলাকাটি।হাজার সমস্যা মাথায় নিয়ে আসা মানুষ গুলো শান্তি নিয়ে হাটার উপায় থাকেনা। এ নিয়ে হাজার অভিযোগ থাকলেও হিমশিম খেতে হয় সমস্যা সমাধানে।আর এ সমস্যা সমাধানের অংশ হিসাবে  ফুটপাত, হকার মুক্ত ও অবৈধ পার্কিং বন্ধে বিশেষ অভিযান চালিয়েছে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বাধীন পুলিশ। এ অভিযান প্রতিদিন’ই চলবে,বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

 ০৭ই ডিসেম্বর  মঙ্গলবার সকালে কোতুয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ ও তদন্ত ইন্সপেক্টর ফারুক আহম্মেদ নেতৃত্বে পুলিশ এ অভিযানে অংশ নেয়। এসময় ফুটপাতে বসে থাকা হকার ও অবৈধভাবে পার্কিং সরিয়ে দেওয়া হয় এবং সকল দোকানিদের সতর্ক করে দেওয়া হয়, যেন তাদের দোকানের সামনে কোন গাড়ী পাকিং না থাকে। দোকানে সামনে সাইনবোর্ড দিয়েছে, পুলিশ।

শুধু চরপাড়া নয় ময়মনসিংহ মহানগরীর ব্যস্ততম এলাকার ফুটপাত মুক্ত করার লক্ষে নগরীর গাঙ্গিনারপাড়, স্টেশন রোড,স্বদেশী বাজার, নতুন বাজার এলাকায় পুলিশের অভিযান চালানো হয়, ফুটপাত মুক্ত করার লক্ষে। প্রতিদিন পুলিশও নিয়মিত অভিযান চালিয়ে তাদের সরিয়ে দেয় পুলিশ।

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ জানান, ময়মনসিংহ জেলার মানবিক পুলিশ সুপার আহমার উজ্জামান নির্দেশে ফুটপাতে অভিযান অব্যহৃত থাকবে,হকার  মুক্ত করতে । ফুটপাতে হকার মালামাল নিয়ে বসার কারণে জনসাধারণ নির্বিঘ্নে যাতায়াত করতে পারছিল না। বিষয়টি আমার নজরে আসার পর থেকেই আমি অভিযান চালাচ্ছি ।