ময়মনসিংহে ব্যবসায়ী দুলুকে হত্যার চেষ্টা মামলায় হুমকির মুখে বাদী 

স্টাফ রিপোর্টার  ময়মনসিংহ বিভাগীয় নগরীর দিগারকান্দা নামাপাড়া এলাকার ব্যবসায়ী দেলোয়ার হোসেন দুলু ও মিলন কে পুর্বশত্রুতার জেড় ধরে  কুপিয়ে হত্যার চেষ্টা করার অভিযোগ উঠেছে  উমর ফারুক সাবাস ও ইলিয়াস গংদের বিরুদ্ধে ।

এ ব্যাপারে দুলুর স্ত্রী শামীমা আক্তার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করলে মামলা নং (১২৭) ৩১- ৮ ২০২২ আইনশৃঙ্খলা বাহিনী ইতিমধ্যে উমর ফারুক সাবাসকে গ্রেফতার করলেও ইলিয়াস গংরা প্রকাশ্যে ঘুরাফেরা করছে ও বাদীপক্ষ কে বিভিন্ন হুমকি-ধমকি দিচ্ছে বলে অভিযোগ বাদী শামিমার।

দুলুর স্ত্রী শামীমা আক্তার এর দায়ের করা মামলার বিবরণে জানা যায় গত ৩০ আগস্ট ২০২২ তারিখে সন্ধ্যা ৭.১৫ মিনিটে ঢাকা – ময়মনসিংহ মহাসড়কের শান্তি নগর এলাকায় আল মানার এতিমখানা সংলগ্ন দিয়া মটরস নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসা ছিলো দেলোয়ার হোসেন দুলু ও মিলন। এ সময় সাবাস ও ইলিয়াস এর নেতৃত্বে ১২ থেকে ১৩ জন অস্ত্র সহ গাড়ি থেকে নেমে দুলু ও মিলন কে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে বীরদর্পে চলে যায়।

পরবর্তীতে আশপাশের লোকজন দেলোয়ার হোসেন দুলু ও মিলন কে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তারা মেডিকেল কলেজ হাসপাতালে ৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

এ ব্যাপারে দুলুর স্ত্রী শামীমা আক্তার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করলে হামলার ঘটনায় উমর ফারুক সাবাস কে গত শনিবার রাতে   গ্রেফতার করছে র‍্যাব। মামলার আসামী ইলিয়াস রয়েছে ধরা ছোঁয়ার বাইরে।

মামলার বাদী শামীমা আক্তার অভিযোগ করেন -মামলা দায়ের করায় সাবাস , সিরাজ আলী সিরু ও ইলিয়াস তাদের কে খুন ও জখমের হুমকি দিচ্ছে। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আতংকে দিন কাটছে দুলু ও মিলন এর পরিবারের সদস্যদের।

এলাকাবাসী অনেকে অভিযোগ করেন সাবাস ও ইলিয়াস গং নামাপাড়া,  মাসকান্দা ও শান্তিনগর এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নিয়মিত চাঁদা আদায় করে আসছে। তাদের কে চাঁদা না দিয়ে ঐ সকল এলাকায় কেউ বাড়ী করতে পারে না। এ ঘটনার অন্যতম  হোতা ইলিয়াস মাসকান্দা ও নামপাড়া  এলাকায় মাদক ব্যবসা  নিয়ন্ত্রণ করে বলে সুত্রটি জানিয়েছে।

এলাকা জমি ক্রয় ও বিক্রয় করলে তাদের কে দিতে হয় চাঁদা। চাঁদা না দিলে তাদের হুমকি ও আক্রমণের শিকার হতে হয়। সুত্র মতে গত রাতে কোতোয়ালি মডেল থানা পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে রাসেল নামে এ ঘটনার সাথে জড়িত একজনকে গ্রেফতার করছে।