ময়মনসিংহের ঘাগড়ায় নৌকা ভরাডুবি বিদ্রোহীর জয়

ষ্টাফ রিপোর্টারঃময়মনসিংহের সদর উপজেলার ১১নং ঘাগড়া ইউনিয়নে  ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে  নৌকাকে ডুবিয়ে জয় পেয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমান। বিপুল ভোটেই  বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে গেলো আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। উপজেলার ০৫ ইউপির ০২টিতে হেরেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। ০১টিতে বিজয় পেয়েছেন জাতীয় পার্টির প্রার্থী হানিফ সরকার,অপর ০৩টিতে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয় পেয়েছেন।

২৮শে নভেম্বর ১১নং ঘাগড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। মনোনয়ন বঞ্চিত হয়ে  জনগণের মনোনীত স্বতন্ত্র প্রার্থী হিসাবে ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী ও জাতীয় শ্রমিকলীগ নেতা সাইদুর রহমান ঘোড়া প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  শাহজাহান সরকার সাজু কে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। বেসরকারী ভাবে ঘোষিত ফলাফলে তিনি পেয়েছেন মোট ১১,৮৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব শাজাহান সরকার সাজু নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭,৮৮৪ ভোট। অপরদিকে বিএনপি সমর্থিত স্বতন্ত্র  প্রার্থী হাফিজ উদ্দিন পেয়েছেন ৬২৯৩ ভোট।

নির্বাচিত হয়ে এক প্রতিক্রিয়ায় সাইদুর রহমান বলেন, অনেকদিন যাবৎ আমি এ ইউনিয়ন পরিষদের লোকজনের সুখে দুঃখে, আপদে বিপদে পাশে ছিলাম। ঘাগড়া ইউনিয়নের জনগণ তাদের মহান ভোটের মাধ্যমে আমাকে যে দায়িত্ব দিয়েছে তা আমি সর্ব চেষ্টা  দিয়ে এ ইউনিয়নকে মডেল ইউনিয়নে পরিণত করার জন্য কাজ করবো। সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকায় সমাজ ও দেশের জন্য কাজ করে যাবো। তার জন্য প্রত্যেকের কাছ থেকে সার্বিক  সহযোগিতা, দোয়া-আশীর্বাদ ও পরামর্শ প্রত্যাশা করেন তিনি।

রবিবার (২৮ নভেম্বর) সকাল ০৮ টা হতে শুরু হয়ে বিকেল ০৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে ভোট । কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় ভোট গ্রহন। ভোট গননা শেষে বেসরকারী ভাবে এ ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার।