মুক্তাগাছায় ভুমি উপ- সহকারী কর্মকর্তার বিদায় সংবর্ধনা প্রদান

মোঃ আনিসুর রহমানঃ মুক্তাগাছা উপজেলার দাওগাঁও ইউনিয়ন ভুমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা (নায়েব) রতন কিশোর দাসকে মোঃ বদলী জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার সন্ধ্যায় দাওগাঁও ইউনিয়ন ভুমি অফিস কার্যালয়ে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা তাকে এই সংবর্ধনা প্রদান করেন । এসময় তার হাতে দাওগাঁও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ফুল ও  সম্মাননা ক্রেষ্ট তুলে দেন দাওগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা। দাওগাঁও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইখতিয়ার উদ্দিন মামুনের সভাপতিত্বে ও আনিসুর রহমানের সঞ্চালনায় বক্তৃতা করেন,  বিদায়ী উপ-সহকারী ভুমি কর্মকর্তা রতন কিশোর দাস । তার কর্মময় জীবনের উপর বক্তৃতা করেন দাওগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা।

প্রধান অতিথির বক্তব্যে খন্দকার জামাল উদ্দিন বাদশা বলেন, বিদায় শব্দটি অত্যন্ত কষ্টের, তারপরও বিদায় দিতেই হবে কেননা এটাই নিয়ম। দাওগাঁও ইউনিয়ন ভুমি অফিসে দীর্ঘ ৪ বছর ১ মাস সফলতার সাথে দায়িত্ব পালন করায় তাকে ধন্যবাদ জানিয়ে নতুন কর্মস্থলেও যাতে এই ধারাবাহিকতা অব্যাহত থাকে সেই প্রত্যাশা করেন।

বিদায়ী উপ-সহকারী ভুমি কর্মকর্তা রতন কিশোর দাস তার বক্তব্যে বলেন,সরকারী বদলি জনিত কারণে অবশেষে দাওগাঁও থেকে বিদায় নিতে হচ্ছে । দীর্ঘ ০৪ বৎসর ০১ মাস আপনাদের এই দাওগাঁও ইউনিয়ন ভুমি অফিসে কর্মরত ছিলাম।  আমার কাছে মনে হচ্ছে ল্যান্ড একটা জটিল সেক্টর যেখানে সবার মন রক্ষা করা কঠিন। তবুও সাধ্যমত আইন অনুযায়ী চেষ্টা করেছি। ইউনিয়নের প্রতিটি মহল্লায় এ প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটোছুটি করেছি। কখনও তদন্ত কাজে আবার কখনও মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণের কাজে কখনও বা সরকারি গাছ কাঁটার সন্ধানে। প্রিয় দাওগাঁওবাসী আমি সাধ্যমত চেষ্টা করেছি ভাল কিছু করার । কতটুকু করতে পেরেছি সেটার মুল্যায়ণ আপনারাই জানেন।আপনারা আমাকে যতটুকু সন্মান দিয়েছেন, আমি হয়তো ততটুকু দিতে পারি নাই।আপনারা যে প্রেরণা আমাকে  দিয়েছেন আগামীতে যেন আরও ভাল কিছু করতে পারি। সকলের কাছে দোয়া চাই এবং দীর্ঘদিন দায়িত্ব পালনে যদি আমার আচরণ ও কর্মকান্ডে কেহ কষ্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। উপ-সহকারী ভুমি কর্মকর্তা রতন কিশোর দাস ময়মনসিংহ পৌর ভুমি অফিসে উপ-সহকারী ভুমি কর্মকর্তা হিসেবে বদলী হয়েছেন।

উক্ত বিদায়ী সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে  ৮ নং দাওগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা,সাংবাদিক মোঃ আনিসুর রহমান , ইউপি সদস্যগন,রাজনৈতিক নেতৃবৃন্দ  ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।