নিরাপত্তাহীনতায় বাড়ি ছাড়া নেত্রকোনায় একটি পরিবারের জমি দখল পায়তারায় হামলা নির্যাতন 

স্টাফ রিপোর্টার : নেত্রকোনা জেলা শহরের পশ্চিম নাগরা এলাকায় একটি নিরীহ পরিবারের জমি দখলের  পায়তারা চালিয়ে যাচ্ছে একটি সংঘবদ্ধ দুষ্কৃতকারী সন্ত্রাসী চক্র । প্রতিবাদ করায়, হামলা নির্যাতনসহ নানাভাবে হয়রানি করেও ক্ষান্ত হয়নি সন্ত্রাসীরা । তারা পরিবারের লোকজনকে যেকোন সময় হত্যা করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে । এমতাবস্থায় নিরাপত্তাীনতায় জানমাল রক্ষার্থে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে । সংঘবদ্ধ দুষ্কৃতকারী সন্ত্রাসী চক্রটি স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় এবং দুর্ধর্ষ প্রকৃতির হওয়ায় প্রতিবেশীরা ঐনিরীহ পরিবারের পক্ষে প্রতিবাদ এবং কথা বলার সাহস করতে পারছেন না ।

ভূক্তভোগী পরিবারের পক্ষ থেকে জাহানারা খানম ঝুমুর সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে আমরা শান্তিতে বসবাস করে আসছি । আমাদের পাশ্ববতর্ী কিছু খারাপ প্রকৃতির লোক আমাদের শান্তি ভঙ্গের কারণ হয়ে দাড়িয়েছে । সম্প্রতি এদের মধ্যে সোহাগ মিয়া-পিতা মৃত হেলাল উদ্দিন, খোকন মিয়া- পিতা মানিক মিয়া, সাদেক মিয়া- পিতা মোফাজ্জল, নাজমা বেগম, পিতা- মানিক মিয়া, তৌহিদ মিয়া- পিতা মোফাজ্জল হোসেন , খসরু- পিতা মিরাজ উদ্দিন, শামীম – পিতা নূর কাশেম, লিটন মিয়া- পিতা আইনুল হক (আব্বানী) , শরিফ ,আহাদ মিয়া- পিতা অজ্ঞাতগং সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে আমাদের বাড়িতে অনধিকার প্রবেশ করে। আমরা তাদের বেআইনী প্রবেশে বঁাধা দিলে অতর্কিত হামলা চালায় । এতে আমিসহ আমার বোন হাজেরা খানম নুপুরসহ পরিবারের লোকজনের উপর হামলা চালালে আমরা মারাত্নভাবে আহত হই । লুটপাট করে নিয়ে যায়, স্বর্ণালংকার, আসবাবপত্র ও মূল্যবান সম্পদ । সেময় তারা নির্যাতনসহ হত্যার হুমকি দেয় । স্থানীয়রা আমাদের আহতদের কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন । এই অকথ্য ও ঘৃন্য হামলার নেতৃত্ব দেয়, স্থানীয় প্রভাবশালী দাঙ্গবাজ ও সেনাবাহিনীর সাবেক সদস্য মৃত মিরাজ উদ্দিনের পুত্র খসরু ।জাহানারা খানম ঝুমুর বলেন, উপরোক্ত ঘটনার প্রেক্ষিতে প্রতিকার চেয়ে নেত্রকোনা মডেল থানায় হামলাকারীদের বিরুদ্ধে একটি অভিযোগ করি । পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে নেত্রকোনা থানায় মামলা রজু করেন ।

সংশ্লিষ্ট সোহাগ মিয়া, সাদেককে গ্রেপ্তার করে নেত্রকোনার বিজ্ঞ আদালতে সোপর্দ করেন । আদালতের হাকিম আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন । পরে আসামিরা আদালত থেকে থেকে জামিনে এসে আবারও বেপরোয়া হয়ে উঠে । হুমকি ধমকিসহ নানাভাবে হয়রানি করছে । তারা আমাদের পরিবারের লোকজনকে যেকোন সময় হত্যা করবে বলে হুমকি অব্যাহত রেখেছে ।তৎপ্রেক্ষিতে প্রতিকার চেয়ে নেত্রকোনা জেলা পুলিশ সুপার (এসপি) মহোদয়ের স্মরণাপন্ন হই । মাননীয় এসপি মহোদয় ঘটনার সত্যতার প্রেক্ষিতে ঘটনার নাটের গুরু খসরুকে ডেকে পাঠান । এসপির নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খসরু এতে আরো নৃশংস হয়ে উঠে । প্রকাশ্যে অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের জানে মেরে ফেরবে বলে সাশায় এবং আমাদেরকে পশ্চিম নাগরা এমনকি নেত্রকোনা থেকে বিতাড়িত করবে বলে হুমকি অব্যাহত রাখে । দলবল নিয়ে রাতদিন অব্যাহত হুমকিতে আমরা ভীত এবং আতঙ্কিত হই । জানমালের রক্ষায় এবং নিরাপত্তাহীনতায় নিজের বাড়ি ঘর ছেড়ে বর্তমানে একটি ভাড়া বাসায় অত্যন্ত দুর্বিসহ আর নিদারুন কষ্টে পরিবারের লোকজনদের নিয়ে বসবাস করছি । সন্ত্রাসীদের কারণে আমাদের নির্ঘুম রাত কাটছে । পুলিশ আমাদের সহযোগীতা করলেও তাদের অনুপস্থিতিতে সন্ত্রাসীরা আবারও বেপরোয়া হয়ে উঠে । বলে বেড়ায় আমরা আইন মানি না । আমরা আইনের উর্ধ্বে । আমরা গাইন মানিনা কোন আইন । এমতাবস্থায় জাহানারা খানম ঝুমু নিজে এবং তার পরিবারের সদস্যদের হামলা- মামলাসহ জুলুম নির্যাতন থেকে পরিত্রণ পেতে সরকারের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ।