ভালুকায় বিএনপির উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা

 নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের ভালুকায় সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ১১ বছর পর ভালুকা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি কর্মীসভায় আজ শনিবার ১৮ জানুয়ারি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। ভালুকা বাসট্যান্ড চত্বরে বিএনপির দলীয় কার্যালয়ে ১৮ জানুয়ারি শনিবার কর্মীসভা শেষে এই দুই কমিটির বিলুপ্তি ঘোষনা দেন ময়মনসিংহ জেলা বিএনপির আহবায়ক ডা: মাহাবুবুর রহমান লিটন।

কর্মীসভায় আরো উপস্থিত ছিলেন,ময়মনসিংহ জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও মুক্তাগাছা বিএনপির সভাপতি জাকির হোসেন বাবলু, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক আলমগীর মাহমুদ,যুগ্ন আহবায়ক আবুল হোসেন, ময়মনসিংহ জেলা বিএনপির যুগ্ন আহবায়কও বিলুপ্ত ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, ময়মনসিংহ জেলা শ্রমিকদলের সভাপতি আবু সাঈদ, সাধারন সম্পাদক মফিদুল ইসলাম মোহন, ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আবু দাঊদ রায়হান, ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের সহ-সভাপতি কায়সার আহমেদ কাজল, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোহাইমিলন, ভালুকা উপজেলা যুবদলের সভাপতি তারেক উল্লাহ চৌধুরী, সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাসেল, কৃষকদলের সভাপতি এড.উসমান গনি মাখন, ভালুকা পৌর শ্রমিকদলের আহবায়ক আলহাজ্ব সৌমিক হাসান,পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মতিউর রহমান মিল্টন, ভালুকা ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক মাসুদ রানাসহ ভালুকা উপজেলা বিএনপি, পৌর বিএনপিও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

ভালুকা উপজেলা বিএনপির বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান মজু ত্রিশাল প্রতিদিনকে বলেন, ২০০৯ সালে ভোটের মাধ্যমে ভালুকা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির আংশিক কমিটি গঠন করা হয়েছিল। পরে উপজেলা বিএনপির নির্বাচিত নেতারা জেলা বিএনপির নির্দেশনায় উপজেলা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্নাগ কমিটি ও পৌর বিএনপির ৭১ সদস্য বিশিষ্ট পূর্নাগ কমিটি গঠন করে।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় বিএনপি ও জেলা বিএনপির দিক নির্দেশনায় শনিবার ভালুকা উপজেলা বিএনপির কর্মি সম্মেলন ডাকা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক ডা: মাহাবুবুর রহমান লিটন। কর্মি সভা সন্ঞালনা করেন, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক জাকির হোসেন বাবলু ও যুগ্ন আহবায়ক আলমগীর মাহমুদ। সভাপতির বক্তবের শেষের দিকে ডা:মাহাবুবুর রহমান লিটন ভালুকা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। এতে ভালুকা উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

ময়মনসিংহ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও বিলুপ্ত ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখরুদ্দীন আহমেদ বাচ্চু বলেন, ভালুকা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে আহবায়ক কমিটি ঘোষনা করা হবে। এই আহবায়ক কমিটি ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ের কমিটির সমন্বয় করবেন। এরপর সম্মেলনের মাধ্যমে ভালুকা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি গঠন করা হবে।