ত্রিশাল পৌর বিএনপির সম্মেলন অস্তিত্ব সংকটে জেলা বিএনপি’র আহবায়ক

নিজস্ব প্রতিনিধিঃ ত্রিশাল পৌর বিএনপির সম্মেলনে  জেলা বিএনপি’র আহবায়ক ডাক্তার মাহবুবুর রহমান লিটনের অস্তিত্ব বিলিনের সংকট প্রকোপ আকার ধারণ করেছে এমনটাই ধারণা দলীয় সমর্থকদের। ত্রিশাল থানা বিএনপি’র যুগ্ন আহবায়ক আতাউর রহমান শামীমের ছোট ভাই আমিন সরকার প্রার্থী হওয়ায় জেলা বিএনপি’র আহবায়ক ডাক্তার মাহবুবুর রহমান লিটনের সমর্থকরা ভারাক্রান্ত।

আমিন সরকারের এর জনপ্রিয়তা ডাক্তার লিটনের থেকে দিনকে দিন বৃদ্ধির ফলে এমনটাই পরিবেশ সৃষ্টি হয়েছে বলে দলীয় নেতা কর্মী ও সমর্থকদের ধারণা। জেলা বিএনপি’র আহবায়ক ডাঃ মাহবুবুর রহমান লিটন আমিনুল ইসলাম আমিন সরকার কে প্রার্থী হওয়া থেকে বিরত রাখতে না পন্থা অবলম্বন করেও সুফল পাচ্ছে না এমনটা দাবি আমিন সরকার সমর্থকদের।  একাধিক বার সম্মেলনের তারিখ পিছিয়েছেন এবং ভোটার তালিকা নিয়ে কৌশল অবলম্বন করছেন।১১,২১,৩১ কাউন্সিলরদের নিয়ে সম্মেলন করার চেষ্টা করছেন।ডাক্তার মাহবুবুর রহমান লিটনের বাসা দলীয় কার্যালয়ে পরিণত করে নেতাকর্মীদের বাসায় এনে আপ্পায়ন এবং ওয়াদা করেও কাজ হচ্ছে না।

আমিন সরকারের পৌর মেয়র নির্বাচনে যারা বিরোধীতা করেছেন তাদেরকে ভোটার করেও ফলাফল আসবেনা বলে মনে করছেন।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৭১ জন কাউন্সিলার দিয়ে প্রকাশ্যে নির্বাচনের জন্য বলছেন।তারেক রহমানের এ সিদ্ধান্ত কার্যকর হলে ডাঃ মাহবুবুর রহমান লিটনের রাজনৈতিক ভবিষ্যত অন্ধকার।

ত্রিশাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন ও তার ছেলে ময়মনসিংহ (দঃ) যুবদলের অন্যতম সহ-সভাপতি,থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুুুয়েলের জনপ্রিয়তায় থানা বিএনপির সম্মেলনে ডাঃ লিটন বা তার প্রার্থীর পরাজয় অনেকটাই নিশ্চিত।

ত্রিশাল পৌর বিএনপি সম্মেলন ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে নানা জল্পনাকল্পনা । সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে  দীর্ঘদিন পরে হতে যাচ্ছে সম্মেলন। চলছে পুরো পৌর তথা উপজেলা,জেলা জুড়ে পক্ষে বিপক্ষে আলোচনা,সমালোচনা।

কে হতে পারে বা কে দায়িত্ব পেলে সুদীর্ঘ সময় ধরে ঝিমিয়ে থাকা উপজেলা শহরের এলাকার প্রাণকেন্দ্রে মূল দলটি আবারও ঘুরে দাঁড়াতে পারবে।এ নিয়ে চলছে একাদিক নেতাদের লবিং গ্রুপিং।

তবে দলীয় সাধারণ সমর্থকরা মনে করছেন সম্মেলনে স্বচ্ছ ভোটিং হলে তৃণমূল পর্যায়ের বৃহৎ অংশ কর্মীবান্ধব নেতাকেই বেছে নিবেন।

আসন্ন ত্রিশাল পৌর বিএনপির সম্মেলনে জনপ্রিয় উদিয়মান তরুন নেতা আমিন সরকার তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের বৃহৎ অংশের আলোচনায় সভাপতি হিসেবে এগিয়ে রয়েছেন।

ত্রিশালের রাজনৈতিক অঙ্গনে তিনি একজন বিনয়ী,ন্যায়পরায়ণ ও সাদা মনের মানুষ। দলকে সু-সংগঠিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।তিনি একজন ত্যাগী রাজনৈতিক ব্যাক্তিত্ব সম্ভ্রান্ত পরিবারের ছেলে।

দল তথা সাধারণ মানুষের মধ্যে তার জনপ্রিয়তার ব্যাপকতা ও আস্থা রয়েছে বলেই পৌর বিএনপির অভিভাবক,সভাপতি হিসেবে চায় স্থানীয় তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা। প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি থেকেছেন সামনের সারিতে। কর্মী বান্ধব এ নেতা বিগত দিনে দিয়েছেন সফল নেতৃত্ব।

দল ও সাধারণ জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ। প্রচলিত রাজনৈতিক ধারায় ভিন্ন এক ব্যাক্তি আজ অবধি লোভ লালসার স্রোতে গা ভাসাননি। তৃণমুল নেতাকর্মীদের সঙ্গে থেকে এখনও সাধারণ মানুষকে ঘিরেই পারিবারিক আদর্শ আঁকড়ে ধরে রেখেছেন তিনি সর্বসাধারণের ভালোবাসা পেতে।
এখন দেখার বিষয় জয়ী হবে কে?কূটকৌশল না জনমত।