ত্রিশাল পৌরসভায় নির্বাচনে মেয়র আনিছকে নিয়ে মাঠে নেমেছে হাজার হাজার জনতা

ত্রিশাল পৌরসভায় মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছের মতবিনিময় সভা
ত্রিশাল পৌরসভায় মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছের মতবিনিময় সভা

সরেজমিন রিপোর্টঃঃ আগামী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় নির্বাচনী উত্তাল জোয়ারের মাঠে হাজার হাজার জনতা তৃতীয় বারের মত বর্তমান জেলার শ্রেষ্ট পদকে ভূষিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছকে আবারো মেয়র নির্বাচিত করতে মাঠে নেমেছেন।

উল্লেখ্য – বর্তমান মেয়র ২০১১সালে প্রথমবার মেয়র নির্বাচিত হয়ে এই পৌরসভাটি উন্নয়নে সবারই হৃদয় স্পর্শ করেছে। দ্বিতীয় বার কেন্দ্রীয় নেতাদের সাথে রাজনৈতিক সুসম্পর্ক গড়ে না উঠায় দল থেকে মনোনয়ন না পেলেও সাধারণ জনগন তাকে নির্বাচন করতে বাধ্য করেন এবং বিপুল ভোটে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হন। এই মেয়র আনিছ দ্বিতীয়বার যদিও স্বতন্ত্র ভাবে নির্বাচিত হয়েছিলেন তবে আওয়ামীলীগের আদর্শ থেকে মোটেও পিছিয়ে যাননি।বরং জেলা ও উপজেলায় দলীয় সকল কর্মকান্ডে যুক্ত ছিলেন। সকল মানুষের ধারণা ছিল এই বিশাল জনসমর্থন নিয়ে মেয়র আনিছ এগিয়ে রয়েছেন তৃতীয় বার দল তাকে মনোনয়ন দিবেন।

কিন্তু দল যখন কঠিন সিদ্ধান্ত নিয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়ন পাচ্ছেন না। ত্রিশাল পৌরসভার মানুষেরাও মেয়রকে নিয়ে একটুও পিছিয়ে যেতে রাজী নয়। তাদের প্রিয় ব্যক্তি এবিএম আনিছুজ্জামান আনিছকে মেয়র হওয়া থেকে বঞ্চিত করতে একদম নারাজ। নির্বাচন একটু দেরি হলেও দল মত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার হাজার হাজার মানুষ প্রতিদিন কোন না কোন ওয়ার্ডে মতবিনিময় সভা করছেন, যেখানে তৈরী হচ্ছে বিশাল জনসভা। দিন যতই নির্বাচনের দিকে এগুচ্ছে জনসমর্থন ততই মেয়র এবিএম আনিছুজ্জামানের দিকে বৃদ্ধি হতে চলেছে। রিক্সা ভ্যান চালক থেকে শুরু করে যুবক বৃদ্ধা সবাই মেয়র আনিছ ধ্বনিতে মিছিল করছেন। যোগ্য মেয়র আনিছ ভাই, তৃতীয় বারেও দেখতে চাই।

সকলের ভালবাসা পেয়ে মতবিনিময় সভাগুলোতে মেয়র আনিছ আবেগে আপ্লোতকন্ঠে বক্তব্য রেখে বলছেন, মানুষ দল করে জনগনের জন্য আমিও দল করেছি আপনাদের ভালোবাসা ও কাছে পাওয়ার জন্য। এখানে আপনারাই যখন বলছেন নির্বাচন করতে হবে তখন আপনাদের সম্মানে আমি আবারো নির্বাচন করবো। আপনাদের অনুরোধ রেখে আমার অসমাপ্ত কাজ গুলো সম্পৃন্ন করতে চাই। “মেয়র আনিছুজ্জামান আনিছের” প্রতি ওয়ার্ডে মতবিনিয় সভায় নির্বাচন করার অঙ্গীকার শোনে প্রতিদিন মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠছে সারা পৌর এলাকা। মেয়র আনিছকে নিয়ে মানুষের নতুন করে আগ্রহ সৃষ্টি হয়েছে, কারণ ১০বছরে বর্তমান “ত্রিশাল পৌরসভা”র দৃশ্যমান উন্নয়ন ময়মনসিংহের কোন পৌরসভাতে হয়নি। এত অল্প সময়ে বদলে যাওয়া ত্রিশাল পৌরসভার নাগরিক সেবা অন্যকোন পৌরসভায় পাচ্ছে না। কোন পৌরসভায় নজির নেই কাউন্সিলররা তাদের নির্বাচনের কথা চিন্তা না করে নিজের ওয়ার্ডের পাশা-পাশি অন্য ওয়ার্ডে গিয়ে জনসভায় বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন এবং বলছেন পৌরসভার মানুষের জন্য উন্নয়নের জন্য মেয়র আনিছকে আপনারা আবারো নির্বাচিত করুন।