ত্রিশালে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের স্বচ্ছতা যাচাইয়ে পিআইও

ষ্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারের বরাদ্ধকৃত চলমান আশ্রয়ন ২ প্রকল্পের ঘর নির্মান কাজের গুণগত মান যাচাই বাছাইসহ বিভিন্ন

উন্নয়ন প্রকল্প গুলোর সঠিক বাস্তবায়নে দায়িত্ব প্রাপ্ত  সরকারি  কর্মকর্তার পাশাপাশি জনগণকেও ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালনকারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ.দা.)মনিরুল হক ফারুক রেজা। পরিদর্শন কালে তিনি উপজেলায় চলমান বিভিন্ন সাইট পরিদর্শনেনগিয়ে উপজেলাবাসীর প্রতি তিনি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন- জনকল্যাণে সরকার বিভিন্ন প্রকল্প বরাদ্ধ দেয়,এসব প্রকল্প স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত পরিবেশে বুঝে নেওয়া প্রতিটি জনগণের  নাগরিক দায়িত্ব।এসব ক্ষেত্রে শুধু সরকারি পদক্ষেপে সমস্যার সমাধান সম্ভব নয়। এক্ষেত্রে স্থানীয় জনগণের মধ্যে প্রয়োজনীয় সচেতনতা ও সহযোগিতার মনোভাব থাকতে হবে। সরকারি বিভিন্ন সংস্থা ও স্থানীয় জনগণ মিলে আন্তরিকতা নিয়ে কাজ করলে এ সমস্যার স্থায়ী সমাধান সম্ভব। এছাড়াও তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়ন কর্মকান্ড গুলোকে স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত পরিবেশে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে নিয়মিত পরিদর্শন করা হবে বলেও তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বুধবার (১৩ই এপ্রিল) তিনি ত্রিশাল উপজেলার চলমান আশ্রয়ন ২ প্রকল্পের সাইট ও গ্রামীণ মাটির রাস্তাসমুহ টেকসই করনের লক্ষে হেরিং বন্ড ( এইচবিবি) করণ (2য় পর্যায়) প্রকল্পের কাজ পরিদর্শন কালে স্থানীয় জনতার সাথে মতবিনিময়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ.দা.)  মোহাম্মদ মনিরুল হক ফারুক রেজা এসব কথা বলেন।