ত্রিশাল উপজেলায় ল্যাবরেটরী স্কুলের যাত্রা শুরু,বন্ধ মাদকের আখড়া

কামরুজ্জামান মিনহাজঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় শিক্ষার মান উন্নয়নে আরো একটি  প্রতিষ্ঠানে শুরু হলো। যার নাম(উপজেলা প্রশাসন ল্যাবরেটরী স্কুল) পৌরশহরের ২নং ওয়ার্ডে তথা নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশে সুতিয়া নদীর তীর ঘেষে নিরিবিলি মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে। নিকটবর্তী স্থানে এরকম কোন প্রতিষ্ঠান না থাকায় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে উপজেলার ল্যাবরেটরী স্কুলটি নির্মাণ করা হয়েছে।চলতি বছরের শুরুতেই এই স্কুলটি যাত্রা শুরু করে হাতেগোনা কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে । বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা বেড়ে গেছে।

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এই অবহেলিত জায়গাটিতে সুন্দর মনোরম পরিবেশে গড়ে তোলা হয়েছে উপজেলার ল্যাবরেটরী স্কুল। বর্তমানে সুশৃংখল পরিবেশে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছে।বাধ্যকতা নেই এই স্কুলে যে কেউ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সন্তান লেখাপড়া করতে পারবেন। সবার জন্য রাখা হয়েছে উন্মুক্ত এ বিদ্যালয়টি। বর্তমানে এই বিদ্যালয়টি জনকল্যাণকর ভূমিকা পালন করবে বলে মনে করে স্থানীয় এলাকাবাসী।

 

জানা গেছে , এক সময় এই এলাকাটি মাদকের আখড়া হিসাবে বেশ পরিচিত ছিল।সন্ধ্যা নামার পর থেকে উঠতি বয়সের নেশাগ্রস্ত যুবকরা এখানে আড্ডা দিতেন। বর্তমানে এই স্কুলটির নির্মাণ করে সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হয়। কিছুদিনের ব্যবধানে নেশাখোরদের আড্ডা বন্ধ হয়ে গেছে।বর্তমান সময়ে স্কুলটি প্রতিষ্ঠার এই এলাকায় মাদক আসক্ত যুবকদের আড্ডা দিতে দেখা যায়নি। ইতিপূর্বে পৌরশহরের এই ওয়ার্ডের কোন শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় উপজেলা প্রশাসন ল্যাবরেটরী স্কুলটি এ এলাকায় বেশ জনপ্রিয় পেয়েছে।ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান বলেন এই স্কুলটি জনপ্রতিনিধি ও স্থানীয়দের সহযোগিতায় প্রতিষ্ঠা করা হয়েছে।