ত্রিশালে মাদকাসক্তদের নেশার বলি তৌকির,এলাকায় শোকের মাতন

ত্রিশাল প্রতিদিন: গত শুক্রবার দুপুরে তরফদারপাড়া জামে মসজিদের পিছনে স’মিল শ্রমিক তৌকির স্মার্টফোনটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে স্থানীয় চার মাদকসেবী। ধস্তাধস্তির একপর্যায়ে তৌকিরকে রড ও ইট দিয়ে পেটে আঘাত করে ছিনতাইকারীরা। ওই ঘটনার পাঁচ দিন পর বুধবার  বাড়ি ফেরে সে। তখন তার শারীর খুব আশংকা জনক,  বৃস্পতিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর ওই ঘটনার বিবরণ বলার দুই ঘন্টা পর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ত্রিশাল পৌর শহরের ৭নং ওয়ার্ডের তরফদার পাড়া এলাকায়। মাতৃ ও পিতৃহারা ওই যুবকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নামে আসে। হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান স্থানীয়রা। মারা যাওয়ার আগে তার মোবাইলে ভিডিও করে হত্যাকারীদের নাম উল্লেখ করে রেখেছেন।

জানা যায়, পৌর শহরের ৭নং ওয়ার্ডের তরফদার পাড়া জামে মসজিদের পিছনে গত শুক্রবার দুপুরে আবির, রিফাত, মমিন ও টিটু নামে স্থানীয় চার মাদকসেবী স’মিল শ্রমিক তৌকিরের পথরোধ করে তার স্মার্টফোনটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। মোবাইলটি রক্ষা করতে গিয়ে ছিনতাইকারীদের সঙ্গে তৌকিরের ধস্তাধস্তি হয়। এ সময় ছিনতাইকারীদের মধ্যে আবির ইট দিয়ে ও মমিন রড দিয়ে তৌকিরের পেটে আঘাত করে। দৃশ্যটি স্থানীয় কয়েকজন দেখলেও ওরা মাদকসেবী বলে প্রতিবাদ করার সাহস দেখায়নি কেউ। ওই ঘটনার পর গত পাঁচদিন নিখোঁজ থাকে তৌকির।

এক বছর বয়সে বাবা ও ৫ বছর বয়সে মা’কে হারানো তৌকিরের বাড়িতে থাকা এক বোন ছাড়া খোঁজও কেউ করেনি। বুধবার রাতে বাড়ি ফেরে সে। তবে ভাল করে কোন কথা বলতে পারছিল না সে। প্রচন্ড ব্যাথায় কাতর ছিল সে। বৃহস্পতিবার সকালে তার বোন শারমিন তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। মোবাইল ফোন ছিনতাইকালে যে ঘটনা ঘটে তার বিবরন শোনায় বোনকে। তার দুইঘন্টা পর সকাল সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। মাতৃ ও পিতৃহারা ওই যুবকের মৃত্যুতে এলাকায় শোকেরছায়া নামে আসে। হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান স্থানীয়রা। ওই ঘটনায় ত্রিশাল থানায় হত্যা মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তার স্বজনরা।

স্থানীয়রা জানায়, চুরির মামলার এক ঘটনায় গ্রেফতারী পরোয়ানা জারি হলে ৩/৪ দিন আগে পুলিশের হাতে আটক হয়ে কারাগারে আছে হত্যাকান্ডের সঙ্গে জড়িত রিফাত ও টিটু।

ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহ আল ফুয়াদ জানান, হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মাদক, ছিনতাই ও চুরির অনেক অভিযোগ আছে।

তৌকিরের বোন শারমিন আক্তার জানান, মৃত্যুর আগে তৌকির মোবাইল ছিনতাইয়ের ঘটনার ওই বিবরণ ও হত্যাকারীদের নাম বলে গেছে। রাতেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

ওসি আজিজুর রহমান জানান, নিহত তৌকিরের লাশ বাড়িতে নিয়ে আসার খবর পেয়ে সেখানে গিয়ে সমস্ত বিষয় অবগত হয়েছি। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে হত্যা মামলা করবে বলে জানিয়েছে তার স্বজনরা।