ত্রিশালে ইপিজেড ও বিমানবন্দর স্থাপনের জোর দাবী

দ্বীপজয় সরকার:: বাংলাদেশে দেশি-বিদেশি বিনিয়োগের বিশেষ অঞ্চল হিসেবে পরিচিত রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড)। ইপিজেড  দেশের অনেক গুরুত্বপূর্ণ জেলায় রয়েছে। শিল্প মন্ত্রণালয়ের প্রস্তাবনায় বাংলাদেশ ক্ষুদ্র কুঠির শিল্প কর্পোরেশন কর্তৃক ময়মনসিংহের ত্রিশালে “ইপিজেড” প্রকল্প স্থাপন করার কথা শুনা যাচ্ছে।

এ নিয়ে ত্রিশালের মানুষের মাঝে (ইপিজেড) স্থাপনের দাবি জুরালো হয়ে উঠেছে । এ উপজেলায় সচেতন মহলের ব্যক্তিরা দ্রুত স্থাপনের দাবি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছে ত্রিশালের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এ ছাড়াও সচেতন মহলের ব্যক্তিরা  বিভিন্ন দিক তোলে ধরে কমেন্ট করছেন । এর আগে বিমান বন্দর স্থাপনের জন্য বেশ জোরশুর দেখা গেলেও নানা সমস্যার কারণে তা অন্য জেলায় সরিয়ে নেয়া হয়।

ত্রিশালে এই প্রকল্প স্থাপন করার পরিকল্পনায় সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করে ও যতদ্রুত সম্ভব প্রকল্প বাস্তবায়নে সরকারের প্রতি আহবান জানিয়েছে ত্রিশালের স্থানীয় স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন গুলো। ইপিজেড ও বিমানবন্দর স্থাপনের দাবীর সাথে একাত্ত্বতা প্রকাশ করে হাজারও মানুষ কমেন্টে করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জানান, ত্রিশালে ৪০০ একর জমির উপর ইপিজেড স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। এ লক্ষ্যে কয়েকটি স্থান পরিদর্শন করা হয়েছে।