ত্রিশালে অজ্ঞাত বৃদ্ধার পাশে দঁড়ালেন ওসি মাঈন উদ্দিন

ত্রিশালে অজ্ঞাত বৃদ্ধার পাশে দঁড়ালেন ওসি মাঈন উদ্দিন

খায়রুল আলম রফিক : ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সদরে ডাকবাংলোর সামনে নোংরা কাপড় পরিহিত যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন (৬০) বছরের অজ্ঞাত এক বৃদ্ধা । নিরুত্তাপ ছিলেন পথচারি সাধারণ মানুষ। শরীরে ঘা আর পোকা ধরেছে ধুর্গন্ধে ভনভন করছে মাছি। আজ শনিবার বেলা ১১টার দিকে  বিষয়টি নজড়ে পড়ে স্থানীয় সাংবাদিক কামরুজ্জামান মিনহাজের।

তার মাধ্যমে মহিলার খবর যায় ত্রিশাল থানার ওসি মো: মাঈন উদ্দিনের কাছে । তাৎক্ষনিক ওসি মো: মাঈন উদ্দিন ঘটনাস্থলে আসেন এবং বৃদ্ধাকে ধরাধরি করে তুলে নিয়ে যান ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । প্রাথমিক চিকিৎসা শেষে নিজের গাড়িতে তুলে নিয়ে ঠাঁই করে দেন, পাশ্ববর্তী ভালুকা উপজেলার সারা মানবিক সংস্থায় ।

ত্রিশালের সিনিয়ার সাংবাদিক শামীম আজাদ আনোয়ার জানান, কয়েক বছর ধরেই এই মহিলাকে ত্রিশালে ঘোরাফিরা করতে দেখা যেত । শরীরের পোকা বাসা বেঁধেছিল । শারীরিক দুর্বলতা ও অসুস্থতার কারণে ঠিকমত চলাফেরা করতে পারতেন না। হাটলেই কষ্ট হত তার।

ওসি মো. মাঈন উদ্দিন জানান, বাংলাদেশ পুলিশের প্রধান কাজই হচ্ছে মানবিকতা । আমরা সব সময় মানবিকতাকে সবার উপরে রাখি। করোনার কঠিন এ পরিস্থিতে আমাদের আরও মানবিক হতে হবে। মানবিকতা যখন মানুষের মাঝে প্রস্ফুটিত হবে অন্যয় অত্যাচার সমাজে কমে আসবে। আর একজনকে দেখে অন্য জন এগিয়ে আসবে।